1. sylhetmohanagarbarta@gmail.com : সিলেট মহানগর বার্তা :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:১৮ অপরাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
মানবিক সাহায্যের আবেদন বাঁচতে চায় ৮ বছর বয়সী শিশু রিয়া মনি সাংবাদিক গোলজারের মায়ের ইন্তেকাল, দাফন সম্পন্ন,আত্মার মাগফেরাত কামনায় দোয়া কবি মুহিত চৌধুরীর জন্মদিন আজ ওসমানী হাসপাতালের কর্মচারীরা ওয়ার্ড মাষ্টার রওশন হাবিব ও ৪র্থ শ্রেনীর কর্মচারী আব্দুল জব্বারের হাতে জিম্মি সাংবাদিক তাওহীদকে প্রাণনাশের হুমকিতে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ সিলেটে সাংবাদিক তাওহীদুল ইসলামকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি লিডিং ইউনিভার্সিটি থেকে পেশাগত অসদাচরণের দায়ে স্থপতি রাজন দাস চাকুরিচ্যুত নবগঠিত ২৮, ২৯, ৩০,৪০, ৪১ ও ৪২ নং ওয়ার্ডের আওয়ামী লীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের নাম ঘোষণা গোলাপগঞ্জ উপজেলার উন্নয়ন মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়ে মাতিয়েছেন হিল্লোল শর্মা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা’র ৭৭তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের কর্মসূচী

হিফজ সমাপনকারী ছাত্রদের মধ্যে পাগড়ি প্রদান অনুষ্ঠিত

  • প্রকাশিত: রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৫৭ বার পড়া হয়েছে

 

সিলেটের প্রাণ কেন্দ্র শাহজালাল উপশহরে অবস্থিত দি কুরআনিক হোম মাদ্রাসার হিফজ সমাপনকারী ছাত্রদের মধ্যে পাগড়ি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৬ ফেব্রুয়ারি) মাদরাসা মিলনায়তনে দি কুরআনিক হোম এসোসিয়েটস ইন্টারন্যাশনালের ভাইস চেয়ারম্যান সাবের আলী খান মুরাদের সভাপতিত্বে মাদরাসার প্রিন্সিপাল হাফিজ মাওলানা ফয়েজ আহমদ ও সহকারী শিক্ষক হাফিজ মোজাক্কির হোসেনের যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ আবিদুর রহমান।

হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ হযরত মাওলানা কমরুদ্দীন চৌধুরী ফুলতলী প্রধান অতিথির বক্তব্যে বলেন, কুরআন আল্লাহর পক্ষ থেকে অন্যতম বড় নেয়ামত। বিশেষত: হিফজে কুরআন। তাই শয়তানের কু-দৃষ্টি থেকে বাঁচার জন্য নেক আমল ও সচ্চরিত্র হওয়া একান্ত আবশ্যক। পাশাপাশি স্মরণ শক্তি বৃদ্ধির জন্য সুরা ফাতেহা তেলাওয়াতের গুরুত্বারোপ করেন।

বিশেষ অতিথির বক্তব্যে দি কুরআনিক হোম এসোসিয়েটস ইন্টারন্যাশনাল’র প্রধান উপদেষ্টা মাওলানা মুহাম্মদ মুঈন উদ্দিন বলেন, কুরআন শরীফ ভুলে যাওয়ার পরিণাম কী হবে? নবী করীম সা. বলেছেন, আমার উম্মতের নেক আমল আমার কাছে পৌঁছে দেওয়া হয়। এমন কি কেউ মসজিদ থেকে সামান্য খড়কুটাও বের করে ফেললে তাও। আর আমার সামনে আমার উম্মতের গুনাহ সমূহও তুলে ধরা হয়ে। অতএব আমি এর থেকে বড় পাপ দেখিনি যে, কোনো একটি সূরা বা আয়াত কোন ব্যক্তিকে দান করা হলো আর সে তা ভুলে গেলো।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাফিজ মাওলানা মনজুর আহমদ, কুরআনিক হোমের সম্মানিত ডাইরেক্টর হাফিজ মাওলানা আব্দুল আজিজ, মাওলানা সিরাজুল ইসলাম ফারুকী, মাওলানা শিহাব উদ্দিন আলীপুরী।

এ বছর মোট ১২ জন ছাত্রকে পাগড়ী, সনদ ও গাউন প্রদান করা হয়।

দি কুরআনিক হোম’র ম্যানেজিং ডাইরেক্টর হাফিজ মাওলানা বশির উদ্দিন বলেন, ভালো হাফেজ হলেই শুধু চলবেনা হিফজের পর উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে ভালো মুহাদ্দিস- মুফাসসির হতে হবে, জেনারেল শিক্ষায় শিক্ষিত হয়ে ডাক্তার- ইঞ্জিনিয়ার হয়ে দেশ ও জাতির সেবায় আত্মনিয়োগ করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন হাফিজ মাওলানা আব্দুল মুক্তাদির আল আযহারী, হাফিজ আব্দুশ শুকুর, কুরআনিক হোম’র সিনিয়র শিক্ষক হাফিজ মাওলানা আব্দুল মুকিত, সহকারী শিক্ষক হাফিজ কাওসার আহমদ, হাফিজ আবু জাফর সুবের, হাফিজ জহিরুল ইসলাম, হাফিজ তাহমিদুর রহমান ও হাফিজ জুবায়ের হাসান সহ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: এন আর