1. sylhetmohanagarbarta@gmail.com : সিলেট মহানগর বার্তা :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
মানবিক সাহায্যের আবেদন বাঁচতে চায় ৮ বছর বয়সী শিশু রিয়া মনি সাংবাদিক গোলজারের মায়ের ইন্তেকাল, দাফন সম্পন্ন,আত্মার মাগফেরাত কামনায় দোয়া কবি মুহিত চৌধুরীর জন্মদিন আজ ওসমানী হাসপাতালের কর্মচারীরা ওয়ার্ড মাষ্টার রওশন হাবিব ও ৪র্থ শ্রেনীর কর্মচারী আব্দুল জব্বারের হাতে জিম্মি সাংবাদিক তাওহীদকে প্রাণনাশের হুমকিতে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ সিলেটে সাংবাদিক তাওহীদুল ইসলামকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি লিডিং ইউনিভার্সিটি থেকে পেশাগত অসদাচরণের দায়ে স্থপতি রাজন দাস চাকুরিচ্যুত নবগঠিত ২৮, ২৯, ৩০,৪০, ৪১ ও ৪২ নং ওয়ার্ডের আওয়ামী লীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের নাম ঘোষণা গোলাপগঞ্জ উপজেলার উন্নয়ন মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়ে মাতিয়েছেন হিল্লোল শর্মা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা’র ৭৭তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের কর্মসূচী

সিলেটে আগুনে পুড়েছে ৭০ কোটি টাকার ট্রান্সফরমার।

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০
  • ৪৭ বার পড়া হয়েছে

আবু ইউসুফ বিশেষ প্রতিনিধি। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ। সিলেট বিদ্যুৎকেন্দ্রে আগুন
সিলেট : কুমারগাঁওয়ে বাংলাদেশ পাওয়ার গ্রিড ১৩২/৩৩ কেভি বিদ্যুৎ সরবরাহ উপ কেন্দ্রে আগুনের ঘটনায় পুড়েছে ৭০ কোটি টাকার (২টি) ট্রান্সফরমার।
২৫/৪১ এমবিএ ট্রান্সফরমার দুটি বাইরের দিক পুড়ে গেছে তবে ভেতরে ক্ষতিগ্রস্ত হয়েছে কিনা তা খতিয়ে দেখছেন সংশ্লিষ্টরা। আগুনে ওই ট্রান্সফরমার ছাড়াও ক্ষতিগ্রস্ত হয়েছে ৩৩ কেভি ফিডার ও বার।
মঙ্গলবার (১৭ নভেম্বর) সকাল ১১টার দিকে সিলেট নগরের উপকন্ঠ কুমারগাঁওয়ে ১৩২/৩৩ কেভি বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে।

আগুন নেভাতে ছুটে আসে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ৭টি ইউনিট। প্রায় একঘণ্টা চেষ্টার আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়।
এদিকে আগুনের কারণে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেলে সিলেট নগরী, আশপাশের বিভিন্ন এলাকা, ছাতক ও সুনামগঞ্জ প্রায় সাড়ে চার লাখের মতো গ্রাহক ভোগান্তিতে পড়েন।

বিদ্যুৎ বিপর্যয় সৃষ্টিতে পানি সরবরাহ, ইলেকট্রনিক ও ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহার বন্ধ হয়ে পড়ায় সরকারি বেসরকারি কাজকর্ম ব্যাহত হয়। আরো দুর্ভোগে পড়েন বাসাবাড়িসহ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অসুস্থ মানুষ।
বিদ্যুৎ বিতরণ বিভাগ সিলেটর প্রধান প্রকৌশলী মোকাম্মেল হোসেন জানান, প্রায় ৪ লাখ ৩০ হাজার গ্রাহক তাদের। এরমধ্যে প্রায় ৩ লক্ষাধিক গ্রাহক বিদ্যুৎ বিপর্যয়ে পড়েছেন। কাটিয়ে উঠতে করা হচ্ছে যথাসাধ্য চেষ্টা, বিশ্রামহীন কাজ করে চলছে গ্রিড উপ কেন্দ্রের লোকজন। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে সুনির্দিষ্ট করে কিছু বলতে পারেননি তিনি।

আগুন লাগার কারণ খুঁজে বের করতে গঠন করা হবে তদন্ত কমিটি এমন তথ্য জানিয়ে সিলেটে জেলা প্রশাসক ডিসি এম কাজি এমদাদুল ইসলাম জানান, জনসাধারণ যেন বিক্ষুব্ধ না হয় সেজন্য মাইকিং করে জানিয়ে দেয়া হয়েছে। সূত্রঃ দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: এন আর