1. sylhetmohanagarbarta@gmail.com : সিলেট মহানগর বার্তা :
বুধবার, ২২ মে ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
মানবিক সাহায্যের আবেদন বাঁচতে চায় ৮ বছর বয়সী শিশু রিয়া মনি সাংবাদিক গোলজারের মায়ের ইন্তেকাল, দাফন সম্পন্ন,আত্মার মাগফেরাত কামনায় দোয়া কবি মুহিত চৌধুরীর জন্মদিন আজ ওসমানী হাসপাতালের কর্মচারীরা ওয়ার্ড মাষ্টার রওশন হাবিব ও ৪র্থ শ্রেনীর কর্মচারী আব্দুল জব্বারের হাতে জিম্মি সাংবাদিক তাওহীদকে প্রাণনাশের হুমকিতে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ সিলেটে সাংবাদিক তাওহীদুল ইসলামকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি লিডিং ইউনিভার্সিটি থেকে পেশাগত অসদাচরণের দায়ে স্থপতি রাজন দাস চাকুরিচ্যুত নবগঠিত ২৮, ২৯, ৩০,৪০, ৪১ ও ৪২ নং ওয়ার্ডের আওয়ামী লীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের নাম ঘোষণা গোলাপগঞ্জ উপজেলার উন্নয়ন মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়ে মাতিয়েছেন হিল্লোল শর্মা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা’র ৭৭তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের কর্মসূচী

সাভারে সেলিম কাউন্সিলরের দখলকৃত জমি উচ্ছেদ অভিযান

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১
  • ৯৮ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ

সাভার পৌর এলাকায় ৮নং ওয়ার্ডে সদ্য নির্বাচিত কাউন্সিলর সেলিম মিয়ার দখলে থাকা প্রায় আড়াই কোটি টাকা মুল্যের জমি উদ্ধারে উচ্ছেদ অভিযান পরিচালিত করা হয়েছে। এসময় দীর্ঘদিন ধরে দখল করে রাখা ২৪ শতাংশ জমি উদ্ধার করে ডিগ্রিধারী আব্দুস সোবাহান কে বুঝাইয়া দেওয়া হয়েছে। সোমবার দুপুরে পৌর এলাকার হয়েছে। রাজাশন ভিশন গার্মেন্টস এর বিপরীত পাশে এ অভিযান পরিচালনা করেন সাভার উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ। জমির মালিক আবদুস সোবহান বলেন গত নির্বাচনে জয়লাভের পর পরই পৌরসভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর সেলিম মিয়া আমার ক্রয় কৃত ২৪ শতাংশ জমি জোরপূর্বক দখল করে নেয়। পরবর্তীতে আমি আদালতের নির্দেশনা নিয়ে গতবছর জমির দখল বুঝে নিতে আসে সেলিম মিয়ার সন্ত্রাসী বাহিনী আমাদের উপর হামলা চালিয়ে মারধর করেছে। তাই এবার আদালতের নির্দেশনা নিয়ে নিরাপত্তার স্বার্থে বিপুল সংখ্যক পুলিশের সদস্য এবং ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে জমিটি আমাকে বুঝিয়ে দেওয়া হয়েছে। জমির মালিকের ছেলে শরিফুল বলেন আদালতের নির্দেশে জমি বুঝে পেলেও আমরা বর্তমানে নিজেদের জীবন নিয়ে সমস্যায় আছি। কাউন্সিলর সেলিম মিয়ার সন্ত্রাসী বাহিনী আমাদেরকে অব্যাহতভাবে মেরে ফেলার হুমকি ধমকি দিচ্ছে। আমাদের বাড়িতে থাকতে দিবে না এবং এলাকায় কিভাবে থাকি সেটা দেখে নিবে জানিয়ে বলে পুলিশ কি জমি পাহারা দিয়ে রাখবে নাকি। তাই আমরা প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি আমাদের জীবনের নিরাপত্তা প্রার্থনা করছি। এ ব্যাপারে অভিযুক্ত কাউন্সিলর সেলিম মিয়া বলেন আমি ক্রয় সূত্রে ২৪ শতাংশ জমি বুঝে পেয়ে দীর্ঘদিন ধরে মার্কেট নির্মাণ করে ভোগ দখল করে আসছি। আব্দুস সোবাহান যে জমির ডিগ্রী ধারী দাবি করেন তা অন্য দাগের জমি আমার জমির সাথে কোন মিল নাই। কিন্তু তারা আদালতে ভুল বুঝিয়ে একটি আদেশ এনে জমিতে উচ্ছেদ অভিযান চালিয়েছে। আমি এর বিরুদ্ধে আইনিভাবে পদক্ষেপ গ্রহণ করব। সাভার উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ বলেন আদালতের নির্দেশনা অনুযায়ী রাজাশন মহল্লায় অভিযান চালিয়ে ২৪ শতাংশ জমির উপর থাকা স্থাপনা ভেঙ্গে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এদিকে জমি উদ্ধারে পরিচালিত উচ্ছেদ অভিযানে সময় সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এ এফ এম সায়েদ ও সি তদন্ত সাইফুল ইসলাম ওসি অপারেশন আল আমিন ওসি ইনস্টলেশন নির্মল কুমার দাস সহ আইন-শৃঙ্খলা বাহিনীর শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: এন আর