1. sylhetmohanagarbarta@gmail.com : সিলেট মহানগর বার্তা :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
মানবিক সাহায্যের আবেদন বাঁচতে চায় ৮ বছর বয়সী শিশু রিয়া মনি সাংবাদিক গোলজারের মায়ের ইন্তেকাল, দাফন সম্পন্ন,আত্মার মাগফেরাত কামনায় দোয়া কবি মুহিত চৌধুরীর জন্মদিন আজ ওসমানী হাসপাতালের কর্মচারীরা ওয়ার্ড মাষ্টার রওশন হাবিব ও ৪র্থ শ্রেনীর কর্মচারী আব্দুল জব্বারের হাতে জিম্মি সাংবাদিক তাওহীদকে প্রাণনাশের হুমকিতে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ সিলেটে সাংবাদিক তাওহীদুল ইসলামকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি লিডিং ইউনিভার্সিটি থেকে পেশাগত অসদাচরণের দায়ে স্থপতি রাজন দাস চাকুরিচ্যুত নবগঠিত ২৮, ২৯, ৩০,৪০, ৪১ ও ৪২ নং ওয়ার্ডের আওয়ামী লীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের নাম ঘোষণা গোলাপগঞ্জ উপজেলার উন্নয়ন মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়ে মাতিয়েছেন হিল্লোল শর্মা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা’র ৭৭তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের কর্মসূচী

সাবেক ছাত্রলীগের হস্তক্ষেপে বানারিপাডা ও উজিরপুরে ৯শত গৃহ হারা পরিবার পেল ঘর।

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০
  • ২৫৭ বার পড়া হয়েছে

মোঃ সিরাজুল হক রাজু স্টাফ রিপোর্টার।

গৃহহীনদের বাসস্থান নির্মাণ করে দেওয়ার নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের অংশ হিসেবে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি অগ্রাধিকার প্রকল্পের অন্যতম আশ্রয়ণ ও গৃহহীন প্রকল্প। মানবিক এ প্রকল্পের আওতায় ইতোমধ্যে সারাদেশে হাজারো গৃহহীন মানুষ নতুন ঘরে জীবনযাপন করছেন।

এরই অংশ হিসেবে বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি  মোঃ শাহে আলমের ঐকান্তিক প্রচেষ্টায় গৃহহীনদের স্বপ্ন পূরণে বানারীপাড়া-উজিরপুরে ৯শ’ পরিবারের জন্য বসতঘর নির্মাণ করা হয়েছে। সেই সঙ্গে স্বাস্থ্যসম্মত একটি করে ল্যাট্রিনও  নির্মাণ করে দেয়া হয়েছে। প্রতিটি ঘর তৈরি করা হয়েছে ইট, বালু,সিমেন্ট, টিন, কাঠ,পাকা খুঁটি, ব্যবহার করে,যা দেখতে বেশ সুন্দর।

এছাড়া দুই উপজেলায় প্রায় একশ’ গৃহহীন অসচ্ছ্বল মুক্তিযোদ্ধা পরিবারের জন্য ঘর নির্মাণের তালিকা প্রণয়নের কাজ চলছে। বানারীপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুণ্ডু জানান, বঙ্গবন্ধু কন্যা মাদার অব হিউম্যানিটি প্রধানমন্ত্রী  শেখ হাসিনার আস্থাভাজন স্থানীয় সংসদ সদস্য এবং  বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সফল ও জনপ্রিয় সভাপতি মোঃ শাহে আলম বানারীপাড়া-উজিরপুরের অভূতপূর্ব উন্নয়নকাজে দিনরাত কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।

তিনি আরও জানান, বানারীপাড়া -উজিরপুরের সন্ধ্যা নদী ভাঙ্গনে রিক্ত ও  নিঃস্ব হওয়া প্রকৃত গৃহহীন মানুষের বসতঘর নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতি বাস্তবায়নে সংসদ সদস্য মো. শাহে আলম বদ্ধপরিকর রয়েছেন ।

এদিকে প্রধানমন্ত্রী এ প্রকল্পের মাধ্যমে  দুস্থ -নিঃস্ব পরিবারকে ঘর নির্মাণ করে দিয়ে মাথা গোঁজার ঠাঁই করে দেয়ায় গৃহহীন মানুষের মুখে হাসি ফুটেছে। স্বপ্নের ঘর পেয়ে তারা দারুন খুশি। এ প্রসঙ্গে বানারীপাড়া ও উজিরপুর উপজেলার হতদরিদ্র গৃহহীন নতুন বসতঘর পাওয়া অনেকে বলেন,কত সরকারই তো এলো- গেলো কেউ-ই তো আমাদের মতো গরিবের জন্য কোন কিছুই চিন্তা করলো না । প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের কথা চিন্তা কইরা একটা কইরা নতুন ঘর বানিয়ে দিল। ভিজিএফ ও ভিজিডিসহ বিভিন্ন ভাতা দিয়ে সহায়তা করলো। এর মধ্য দিয়ে প্রধানমন্ত্রী প্রমান করলেন সত্যিই তিনি ’মানবতার মা’।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: এন আর