1. sylhetmohanagarbarta@gmail.com : সিলেট মহানগর বার্তা :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
মানবিক সাহায্যের আবেদন বাঁচতে চায় ৮ বছর বয়সী শিশু রিয়া মনি সাংবাদিক গোলজারের মায়ের ইন্তেকাল, দাফন সম্পন্ন,আত্মার মাগফেরাত কামনায় দোয়া কবি মুহিত চৌধুরীর জন্মদিন আজ ওসমানী হাসপাতালের কর্মচারীরা ওয়ার্ড মাষ্টার রওশন হাবিব ও ৪র্থ শ্রেনীর কর্মচারী আব্দুল জব্বারের হাতে জিম্মি সাংবাদিক তাওহীদকে প্রাণনাশের হুমকিতে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ সিলেটে সাংবাদিক তাওহীদুল ইসলামকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি লিডিং ইউনিভার্সিটি থেকে পেশাগত অসদাচরণের দায়ে স্থপতি রাজন দাস চাকুরিচ্যুত নবগঠিত ২৮, ২৯, ৩০,৪০, ৪১ ও ৪২ নং ওয়ার্ডের আওয়ামী লীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের নাম ঘোষণা গোলাপগঞ্জ উপজেলার উন্নয়ন মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়ে মাতিয়েছেন হিল্লোল শর্মা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা’র ৭৭তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের কর্মসূচী

সাংবাদিক মোবারক বিশ্বাসকে গুমের হুমকি: সাংবাদিক মহলে ক্ষোভ গ্রেফতারের দাবি!

  • প্রকাশিত: শনিবার, ৯ জানুয়ারী, ২০২১
  • ১২৫ বার পড়া হয়েছে

মোঃ রাজিব জোয়ার্দ্দার, পাবনা

জনৈক শিল্পপতির নগ্ন হস্তক্ষেপের প্রতিবাদে পাবনায় আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুুষ্ঠিত” শিরোনামে নিউজ প্রকাশ করায় সাংবাদিক মোবারক বিশ্বাসকে গুমের হুমকি দিয়েছে আদনান নামে এক যুবক। হৃদয় নামের এক সাংবাদিকের ফেসবুক ম্যাসেঞ্জারে গত শুক্রবার এ হুমকি দেওয়া হয়।

হুমকিতে উল্ল্যেখ করা হয় “স্কয়ারের বিরুদ্ধে লেগো না আল্লাহর কসম গায়েব হয়ে যাবা” তোমার মোবারক বিশ্বাসকে আমরা পাবনায় একদিন রাখব না ইনশাল্লাহ কথা দিলাম মিলায়ে রাখিও। এমন হুমকি দেওয়ার পর পাবনায় গণমাধ্যম কর্মীদের মধ্যে ক্ষোভ ও আতংক ছড়িয়ে পড়ে। হুমকির পর থেকে মোবারক বিশ্বাস নিরাপত্তাহীনতায় রয়েছেন। হুমকির বিষয়ে মোবারক বিশ্বাস, মোবাইল ফোনে পাবনার পুলিশ সুপার মোঃ মহিবুল ইসলাম খানকে জানালে তিনি থানায় লিখিত অভিযোগ দিতে বলেন। সাংবাদিক মোবারক বিশ্বাসকে হুমকির বিষয়ে পাবনার সাংবাদিক সমাজ ফুসে উঠেছে। তারা অবিবলম্বে হুমকি দাতাকে দ্রুত আইনের আওতায় আনার আহবান জানান। এদিকে বিএমএসএফ পাবনা জেলা শাখার নেতৃবৃন্দ ও বিভিন্ন উপজেলা শাখার নেতৃবৃন্দ মোবারক বিশ্বাসকে হুমকি প্রদানে তারা ক্ষোভে ফেটে পড়েন। পাবনার একুশে পদকপ্রাপ্ত প্রবীন সাংবাদিক এ্যাডভোকেট রণেশ মৈত্র ফেসবুকে তিব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন এবং হুমকি দাতাদের আইনের আওতায় আনার আহবান জানান। এদিকে সাংবাদিক মোবারক বিশ্বাসকে হুমকি প্রদান করায় বেড়া উপজেলা প্রেসক্লাব, ভাঙ্গুরা উপজেলা প্রেসক্লাব ও সুজানগর উপজেলা প্রেসক্লাব, চাটমোহর অনলাইন প্রেসক্লাব, চাটমোহর রিপোটার্স ইউনিটি, ঈশ্বরদী রিপোটার্স ইউনিটি ও পাবনা জেলা ক্রাইম রিপোটার্স ইউনিটিসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন তিব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছে। এদিকে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক, জেলা কমিটির সাধারণ সম্পাদক, এটিএন বাংলার পাবনা জেলা প্রতিনিধি ও দৈনিক খবরপত্রের নিজস্ব সংবাদদাতা এবং সিএনএন বিডি ২৪ .কম’র বিশেষ প্রতিনিধি মোঃ মোবারক বিশ্বাসকে হুমকির ঘটনায় বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সভাপতি শহিদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর তিব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে এক বিবৃতি দিয়েছেন। তারা হুমকিদাতাকে দ্রæত গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানিয়েছেন। তা না হলে আগামীতে ঢাকাসহ সারা বাংলাদেশে একযোগে আন্দোলনের কর্মসুচী ঘোষনা করার কথা উল্ল্যেখ করেন। মোবারক বিশ্বাসকে গুম করার হুমকির প্রতিবাদে আগামীকাল সকালে বিএমএসএফ পাবনা জেলা কার্যালয়ে এক প্রতিবাদ সভা ডেকেছে জেলা নেতৃবৃন্দ। প্রতিবাদ সভায় পরবর্তি কর্মসুচী ঘোষনা করা হবে বলে নেতৃবৃন্দ জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: এন আর