1. sylhetmohanagarbarta@gmail.com : সিলেট মহানগর বার্তা :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
মানবিক সাহায্যের আবেদন বাঁচতে চায় ৮ বছর বয়সী শিশু রিয়া মনি সাংবাদিক গোলজারের মায়ের ইন্তেকাল, দাফন সম্পন্ন,আত্মার মাগফেরাত কামনায় দোয়া কবি মুহিত চৌধুরীর জন্মদিন আজ ওসমানী হাসপাতালের কর্মচারীরা ওয়ার্ড মাষ্টার রওশন হাবিব ও ৪র্থ শ্রেনীর কর্মচারী আব্দুল জব্বারের হাতে জিম্মি সাংবাদিক তাওহীদকে প্রাণনাশের হুমকিতে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ সিলেটে সাংবাদিক তাওহীদুল ইসলামকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি লিডিং ইউনিভার্সিটি থেকে পেশাগত অসদাচরণের দায়ে স্থপতি রাজন দাস চাকুরিচ্যুত নবগঠিত ২৮, ২৯, ৩০,৪০, ৪১ ও ৪২ নং ওয়ার্ডের আওয়ামী লীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের নাম ঘোষণা গোলাপগঞ্জ উপজেলার উন্নয়ন মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়ে মাতিয়েছেন হিল্লোল শর্মা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা’র ৭৭তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের কর্মসূচী

শোকাবহ আগস্ট মাস ঘিরে মহানগর আওয়ামী লীগের সাধারণ সভা অনুষ্ঠিত

  • প্রকাশিত: সোমবার, ৩১ জুলাই, ২০২৩
  • ৮৮ বার পড়া হয়েছে
সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেছেন, ১লা আগস্ট শোকবহ আগস্ট মাস শুরু হবে। শোকাবহ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের নিহত সকল সদস্যদের স্মরণ করছি। তবে আগস্ট মাস আসলেই আতঙ্ক কাজ করে।কারণ অপশক্তিরা জেগে ওঠে। তারা নানান ষড়যন্ত্র শুরু করে। তাদের সকল ষড়যন্ত্র রুখতে হবে। অপশক্তিকে রুখতে শোককে শক্তিতে পরিণত করতে হবে। কোনো ভাবেই বাংলার মাটিতে এদের  স্থান হতে পারে না। তাদের বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে। সংগঠনকে আরও শক্তিশালী করে এগিয়ে নিতে হবে। মহানগর আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। এই ঐক্যবদ্ধতা ধরে রাখতে হবে। তবে যারা সংগঠনের শৃঙ্খলা ভঙ্গ করবে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। কোনো ভাবেই দলের ভাবমূর্তি বিনষ্টকারী ও বিশৃঙ্খলাকারীদের প্রশ্রয় দেওয়া হবে না। মহানগর আওয়ামী লীগের মানসম্মান বজায় রেখে এবং নিজস্ব গতিতে এগিয়ে নেওয়ার লক্ষ্যে সবাইকে একযোগে কাজ করতে হবে। তিনি আগস্ট মাসের কর্মসূচী বিষয়ে বলেন, আপনারা ঘোষিত সকল কর্মসূচীতে অংশগ্রহণ করবেন। পাশাপাশি নতুন প্রজন্মের যারা তাদেরকেও কর্মসূচীতে সম্পৃক্ত করবেন। ১৫ আগস্টের কর্মসূচী সহ সকল কর্মসূচীতে ওয়ার্ড আওয়ামী লীগকেও সম্পৃক্ত করবেন। সভায় অংশগ্রহণের জন্য উপস্থিত সবাইকে অসংখ্য ধন্যবাদ জানান।
রবিবার (৩০ জুলাই ২০২৩ইং) রবিবার সন্ধ্যা সাড়ে ৭টায় তালতলাস্থ গুলশান হোটেলের ৩য় তলার হলরুমে সিলেট মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সাধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন তাঁর বক্তব্যে কেন্দ্রীয় ঘোষিত সকল কর্মসূচিতে আরো ব্যাপকভাবে অংশগ্রহণ করার মাধ্যমে  দেশব্যাপী অগ্নিসন্ত্রাস ও নৈরাজ্যবাদী অপশক্তির বিরুদ্ধে আরো বেশী সোচ্চার হবার আহবান জানানো সহ বিভিন্ন কর্মসূচীতে মহানগর আওয়ামী লীগ, ওয়ার্ড নেতৃবৃন্দ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সরব উপস্থিতির জন্য ধন্যবাদ জানান।
মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক মো: জাকির হোসেনের পরিচালনায় সাধারণ সভায় শোকাবহ ১৫ আগস্ট সহ আগস্ট মাসের বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়। কর্মসূচীর মধ্যে রয়েছে – ১৫ আগস্ট জাতীয় শোক দিবস, ৫ আগস্ট শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী , ৭ আগস্ট গুলশান গ্রেনেড হামলা , ৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী , ১৭ আগস্ট সিরিজ বোমা হামলা, ২১ আগস্ট জননেত্রী শেখ হাসিনাকে  হত্যায় গ্রেনেড হামলা  ও ২৪ আগস্ট  আইভি রহমানের মৃত্যুবার্ষিকী। তাছাড়া বিভিন্ন সাংগঠনিক বিষয় সহ দলের শৃঙ্খলা ভঙ্গের বিষয়ে সাংগঠনিক সিদ্ধান্ত গৃহীত হয় এবং যারা দলের শৃঙ্খলা ভঙ্গ করবে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য নেতৃবৃন্দ সম্মতি জ্ঞাপন করেন। সভায় আওয়ামী লীগের প্রয়াত নেতৃবৃন্দ ও বিশিষ্টজনদের জন্য শোক প্রস্তাব আনা হয় এবং দাঁড়িয়ে এক মিনিট নিরাবতা পালন করা হয়। তারা হলেন -বিশিষ্ট আলেম মাওলানা মুফতি মুহিব্বুল হক গাছবাড়ি হুজুর,বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম,এডভোকেট বেলাল উদ্দিন, কুনু মিয়া, কয়ছর আহমদ, আব্দুল আউয়াল, সুজাউল ইসলাম সুজা, হাফিজুর রহমান পংকি,কমরেড ধীরেণ সিংহ,আকমল হোসেন,শমশের আলম খালিক,অজয় পাল ও নীনা চৌধুরী।
একসময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, ফয়জুল আনোয়ার আলাওর, নুরুল ইসলাম পুতুল, এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য, মোঃ সানাওর, জগদীশ চন্দ্র দাস, যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুর রহমান আজাদ, সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দ শামীম আহমদ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, এাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মখলিছুর রহমান কামরান, দপ্তর সম্পাদক খন্দকার মহসিন কামরান, ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মহিউদ্দিন লোকমান, মহিলা বিষয়ক সম্পাদক আসমা বেগম , যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সেলিম আহমদ সেলিম, শ্রম সম্পাদক আজিজুল হক মঞ্জু, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ মোহাম্মদ হোসেন রবিন, উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্ত্তী রনি, সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ।
মহানগর আওয়ামী লীগের সদস্যবৃন্দ আব্দুল আহাদ চৌধুরী মিরন,প্রিন্স সদরুজ্জামান চৌধুরী, এডভোকেট কিশোর কুমার কর, মোঃ আব্দুল আজিম জুনেল, মুক্তার খান, এডভোকেট মোহাম্মদ জাহিদ সারোয়ার সবুজ, এমরুল হাসান, সুদীপ দেব, সাব্বির খান, সৈয়দ কামাল, সাইফুল আলম স্বপন,  রোকসানা পারভীন, জামাল আহমদ চৌধুরী, খলিল আহমদ, আবুল মহসিন চৌধুরী মাসুদ, মহসিন চৌধুরী, ইঞ্জিনিয়ার আতিকুর রহমান সুহেদ, শিপা বেগম শুপা, জুমাদিন আহমেদ, রকিবুল ইসলাম ঝলক, ইলিয়াছ আহমেদ জুয়েল ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: এন আর