1. sylhetmohanagarbarta@gmail.com : সিলেট মহানগর বার্তা :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
মানবিক সাহায্যের আবেদন বাঁচতে চায় ৮ বছর বয়সী শিশু রিয়া মনি সাংবাদিক গোলজারের মায়ের ইন্তেকাল, দাফন সম্পন্ন,আত্মার মাগফেরাত কামনায় দোয়া কবি মুহিত চৌধুরীর জন্মদিন আজ ওসমানী হাসপাতালের কর্মচারীরা ওয়ার্ড মাষ্টার রওশন হাবিব ও ৪র্থ শ্রেনীর কর্মচারী আব্দুল জব্বারের হাতে জিম্মি সাংবাদিক তাওহীদকে প্রাণনাশের হুমকিতে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ সিলেটে সাংবাদিক তাওহীদুল ইসলামকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি লিডিং ইউনিভার্সিটি থেকে পেশাগত অসদাচরণের দায়ে স্থপতি রাজন দাস চাকুরিচ্যুত নবগঠিত ২৮, ২৯, ৩০,৪০, ৪১ ও ৪২ নং ওয়ার্ডের আওয়ামী লীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের নাম ঘোষণা গোলাপগঞ্জ উপজেলার উন্নয়ন মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়ে মাতিয়েছেন হিল্লোল শর্মা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা’র ৭৭তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের কর্মসূচী

রাজশাহী অঞ্চলে নেসকোর স্মার্ট প্রি-প্রেমেন্ট মিটার স্থাপনের উদ্বোধন।

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ৫৫ বার পড়া হয়েছে

রাজশাহী জেলা প্রতিনিধি:

নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) এলাকার ৫ লাখ স্মার্ট প্রি-পেমেন্ট মিটারিং প্রকল্পের আওতায় রাজশাহী অঞ্চলে স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপন কার্যক্রমের উদ্বোধন আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সারাদেশে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে সরকার। রাজশাহী অঞ্চলে বিদ্যুতের বিভ্রাট কিছুটা আছে। তবে আমাদের কিছু কাজ চলছে। এসব কাজ শেষ হলে আগামী মার্চের মধ্যে সেই সমস্যার সমাধান হবে।

তিনি আরও বলেন, সুন্দর পরিপাটি পরিচ্ছন্ন সবুজ শহর, আমের নগরী রাজশাহীর সুনাম রয়েছে সারাদেশে। এই শহরে আজকে বিদ্যুৎ গ্রাহকদের ডিজিটাল সেবা পাওয়ার আরো একটি নতুন বিষয় যুক্ত হলো। উত্তরবঙ্গের বিদ্যুৎ বিতরণ সংস্থা নেসকো তাদের বিতরণ অঞ্চলে ৫ লক্ষ স্মার্ট-প্রিপেমেন্ট মিটার স্থাপনের কার্যক্রম শুরু করেছে। স্মার্ট প্রি-পেমেন্ট মিটারের ফলে গ্রাহকরা আরো উন্নত সেবা পাবেন, বিদ্যুতের অপচয় হবে না। বিদ্যুৎ বিল দিতে এখন থেকে আর দীর্ঘ লাইনেও দাঁড়াতে হবে না গ্রাহকদেরকে। ঘরে বসেই বিদ্যুৎ বিল দেয়া যাবে। অতিরিক্ত বিদ্যুৎ আসারও কোন সুযোগ নেই এখন আর। স্মার্ট প্রি-পেমেন্ট গ্রাহকরা যত টাকা বিদ্যুৎ বিল দিবেন তার থেকে ১ শতাংশ রিবেট পাবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী অঞ্চলে প্রি-প্রেমেন্ট স্মার্ট মিটার স্থাপন একটি যুগান্তকারী উদ্যোগ। এরফলে গ্রাহকরা নিজেদের প্রয়োজন মতো বিদ্যুৎ ব্যবহার করতে পারবেন। গ্রাহকদের কোন অভিযোগ থাকবে না, বিদ্যুতেরও সাশ্রয় হবে। অনুষ্ঠানে মেয়র রাজশাহী মহানগরী এলাকার সকল বিদ্যুৎ সংযোগ লাইনগুলি আন্ডার গ্রাউন্ড করার বিষয়ে প্রতিমন্ত্রী ও নেসকো কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রতি অনুরোধ জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাজশাহী-২ (সদর) আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা বলেন, রাজশাহী অঞ্চলে স্মার্ট প্রি-পেমেন্ট মিটার সিস্টেম আমাদের বিদ্যুৎ ব্যবহারের বৈশিষ্ট্যকে পাল্টে দিবে। জনগণ অহেতুক বিলের দুর্ভোগ থেকে বেরিয়ে আসবে। মানুষের জীবনযাত্রা আধুনিক প্রযুক্তির সাথে যুক্ত হবে। রাজশাহীকে অগ্রগতির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ পদক্ষেপে সহযোগিতা করার জন্য নেসকো ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে ধন্যবাদ জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য দেন- বিদ্যুৎ, জ¦ালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. সুলতান আহমেদ, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী মো. বেলায়েত হোসেন। সভাপতিত্ব করেন নোসকোর চেয়ারম্যান ও বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব এ.কে.এম হুমায়ুন কবীর। সঞ্চালনা করেন নেসকো‘র তত্ত্বাবধায়ক প্রকৌশলী (পরিচালন ও সংরক্ষণ, সার্কেল-১) শিরিন ইয়াসমিন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে নেসকো‘র লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম জানান, নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানী লিমিটেড এলাকায় পাঁচ লক্ষ স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপন প্রকল্প ২০১৮ সালের ২৯ জুলাই একনেক সভায় অনুমোদন লাভ করে। প্রকল্প এলাকা তথা রাজশাহী, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, বগুড়া, পাবনা, দিনাজপুর, সিরাজগঞ্জ, নীলফামারী জেলার আওতাধীন ১৬টি বিক্রয় ও বিতরণ বিভাগে পাঁচ লক্ষ স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপন করা হবে। প্রকল্পের উদ্দেশ্য ও লক্ষ্যমাত্রা হচ্ছে উন্নত গ্রাহক সেবা প্রদান, অগ্রিম রাজস্ব আদায়, নন-টেকনিক্যাল লস শূন্যের কোঠায় নামিয়ে আনা, ডিমান্ড সাইড লোড নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা সহজীকরণ, বিদ্যুতের অপচায় রোধকরণ। প্রকল্পের আওতায় মোট ০৩টি প্যাকেজের মাধ্যমে পাঁচ লাখ স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: এন আর