1. sylhetmohanagarbarta@gmail.com : সিলেট মহানগর বার্তা :
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:০৯ পূর্বাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
মানবিক সাহায্যের আবেদন বাঁচতে চায় ৮ বছর বয়সী শিশু রিয়া মনি সাংবাদিক গোলজারের মায়ের ইন্তেকাল, দাফন সম্পন্ন,আত্মার মাগফেরাত কামনায় দোয়া কবি মুহিত চৌধুরীর জন্মদিন আজ ওসমানী হাসপাতালের কর্মচারীরা ওয়ার্ড মাষ্টার রওশন হাবিব ও ৪র্থ শ্রেনীর কর্মচারী আব্দুল জব্বারের হাতে জিম্মি সাংবাদিক তাওহীদকে প্রাণনাশের হুমকিতে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ সিলেটে সাংবাদিক তাওহীদুল ইসলামকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি লিডিং ইউনিভার্সিটি থেকে পেশাগত অসদাচরণের দায়ে স্থপতি রাজন দাস চাকুরিচ্যুত নবগঠিত ২৮, ২৯, ৩০,৪০, ৪১ ও ৪২ নং ওয়ার্ডের আওয়ামী লীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের নাম ঘোষণা গোলাপগঞ্জ উপজেলার উন্নয়ন মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়ে মাতিয়েছেন হিল্লোল শর্মা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা’র ৭৭তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের কর্মসূচী

রাজবাড়ীর ডাঃ আবুল হোসেন কলেজের অধ্যক্ষ নিয়োগে অনিয়মের জন্য নিয়োগ স্থগিত।

  • প্রকাশিত: মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
  • ৪৪ বার পড়া হয়েছে

বিধান কুমার বিশ্বাস রাজবাড়ী।

রাজবাড়ী জেলার ডাঃ আবুল হোসেন কলেজের অধ্যক্ষ নিয়োগে অনিয়মের জন্য নিয়োগ পরীক্ষা বাতিল করা হয়েছে।
সহকারী অধ্যাপক, চৌধুরী আহসানুল করিম হিটুকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে ৩ কর্মদিবসের মধ্যে দায়িত্ব প্রদানের জন্য গত ১৮ই অক্টোবর কলেজ গভর্নিং বডির সভাপতিকে নির্দেশ প্রদান করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর।
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক আবুল কাদেরের স্বাক্ষরিত ১৮ই অক্টোবর ২০২০ এর ৩৭.০২.০০০০.১০৫.২২.০৪৮.১৯.৩৮৬ নম্বর স্মারক সম্বলিত পত্রে উল্লেখ করা হয়, রাজবাড়ী জেলার ডাঃ আবুল হোসেন ডিগ্রি কলেজের অধ্যক্ষ এবিএম মঞ্জুরুল আলম গত ৮ই জুলাই ২০২০ তারিখে অবসরে গিয়েছেন। বিধিমালা অনুসারে সিনিয়র শিক্ষকের উপর দায়িত্ব হস্তান্তরের বিধান রয়েছে তা সত্ত্বেও অত্র কলেজের প্রভাষক খন্দকার ফারুক আহম্মেদ এর নিকট সাময়িক ভাবে দায়িত্ব হস্তান্তর করা হয়েছে। নিয়ম অনুযায়ী চৌধুরী আহসানুল করিম সিনিয়র শিক্ষক। মাউশি অধিদপ্তর এর স্মারক নং ৩৭.০২.০০০০.১০৫.৯৯.০১০.২০১৮-১৮৩১, তারিখে-১৩ই মে ২০১৯ মোতাবেক সিনিয়র শিক্ষককে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান করার জন্য জরুরী বিজ্ঞপ্তি জারি করা হয়।

এমতাবস্থায়, তিন কর্মদিবসের মধ্যে জ্যেষ্ঠতার ভিত্তিতে চৌধুরী আহসানুল করিমের নিকট ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদানের জন্য গভর্নিং বডির সভাপতিকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো। অন্যথায়, সভাপতি ও ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

মাউশি’র নির্দেশনার পত্রটি কলেজে পৌছালেও এ রিপোর্ট লেখা পর্যন্ত চৌধুরী আহসানুল করিম ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পাননি।

অপরদিকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার কলেজ পরিদর্শক প্রফেসর ড. মোঃ হারুন-অর-রশিদ স্বাক্ষরিত গতকাল ১৯ই অক্টোবর ২০২০ তারিখে নং-৭২০/ক/স্বী/৯৬/১৩ স্মারকের পত্রে কলেজ গভর্নিং বডির বিদ্যোৎসাহী সদস্য প্রাক্তন অধ্যক্ষ এবিএম মঞ্জুরুল আলম দুলালের বিদ্যোৎসাহী সদস্য পদ স্থগিত করা হয়েছে।

রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলীর ২৯ ই সেপ্টেম্বার ২০২০ তারিখের পত্র এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার ১৭ ই আগষ্ট ২০২০ তারিখের কলেজ শাখা/RAJBARI/113489/2000388, নং স্মারক উল্লেখ করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার উক্ত পত্রে বলা হয়, রাজবাড়ী জেলার সদর উপজেলাধীন “ডাঃ আবুল হোসেন কলেজ এর গভর্নিং বডির বিদ্যোসাহী সদস্য এবিএম মঞ্জুরুল আলমের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে উক্ত কলেজের শিক্ষকদের মধ্যে অসন্তোষ ও শিক্ষার পরিবেশ বিঘ্নিত হওয়ার আশংকায় তার বিদ্যোৎসাহী সদস্য পদ এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা এর পত্র নং- কলেজ শাখা/RAJBARI/Il3489/2000384, তারিখ ঃ ১৭ই আগস্ট ২০২০ এতদ্বারা স্থগিত করা হলো।

অনিয়মের বিষয়টি সচেতন মহলে জানাজানি হলে অবৈধভাবে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালনকারী প্রভাষক খন্দকার ফারুক আহম্মেদকে সরিয়ে গভর্নিং বডি ফের জ্যেষ্ঠতা লংঘন করে প্রভাষক মোঃ আতিয়ার রহমানকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান করেছে। রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার এ কলেজের গভর্নিং বডির সভাপতির দায়িত্ব পালন করছেন।

রাজবাড়ী সদর উপজেলার ভবদিয়ার কৃতি সন্তান শিক্ষানুরাগী লন্ডন প্রবাসী চিকিৎসক ডাঃ আবুল হোসেনের উদ্যোগে ও অর্থায়নে ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত ডাঃ আবুল হোসেন কলেজ প্রতিষ্ঠিত হয়। কিন্তু বর্তমানে অধ্যক্ষ নিয়োগে অশুভ পাঁয়তারা ও কলেজের প্রশাসনিক কার্যক্রম পরিচালনায় সংশ্লিষ্টদের স্বচ্ছতা না থাকায় কলেজটির ভবিষ্যৎ নিয়ে সচেতন অভিভাবক মহলে প্রশ্ন দেখা দিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: এন আর