1. sylhetmohanagarbarta@gmail.com : সিলেট মহানগর বার্তা :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
মানবিক সাহায্যের আবেদন বাঁচতে চায় ৮ বছর বয়সী শিশু রিয়া মনি সাংবাদিক গোলজারের মায়ের ইন্তেকাল, দাফন সম্পন্ন,আত্মার মাগফেরাত কামনায় দোয়া কবি মুহিত চৌধুরীর জন্মদিন আজ ওসমানী হাসপাতালের কর্মচারীরা ওয়ার্ড মাষ্টার রওশন হাবিব ও ৪র্থ শ্রেনীর কর্মচারী আব্দুল জব্বারের হাতে জিম্মি সাংবাদিক তাওহীদকে প্রাণনাশের হুমকিতে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ সিলেটে সাংবাদিক তাওহীদুল ইসলামকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি লিডিং ইউনিভার্সিটি থেকে পেশাগত অসদাচরণের দায়ে স্থপতি রাজন দাস চাকুরিচ্যুত নবগঠিত ২৮, ২৯, ৩০,৪০, ৪১ ও ৪২ নং ওয়ার্ডের আওয়ামী লীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের নাম ঘোষণা গোলাপগঞ্জ উপজেলার উন্নয়ন মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়ে মাতিয়েছেন হিল্লোল শর্মা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা’র ৭৭তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের কর্মসূচী

বিডি ক্লিনের উদ্যোগে পরিচ্ছন্ন হলো দুমকি পবিপ্রবি’র বিভিন্ন স্থান

  • প্রকাশিত: বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১
  • ১৩৫ বার পড়া হয়েছে

সাইফুদ্দিন, নিজস্ব প্রতিনিধিঃ

পটুয়াখালী জেলার দুমকি উপজেলার বিডি ক্লিন টিমের সদস্যদের উদ্যোগে আজ (১৩ই জানুয়ারি ২০২১ ইং) তারিখে রোজ বুধবার বিকাল ৪ টা থেকে ৫ টা পর্যন্ত ১৫তম ইভেন্টের কার্যক্রম করল
পবিপ্রবি ১ম গেট ও তার
ও আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন করে।এরপরে সকল ময়লা আর্বজনা এক জায়গায় রেখে আগুন দিয়ে পুড়ে পরিচ্ছন্ন কার্যক্রম পরিচালনা করেছে।
সফল ভাবেই সম্পন্ন হলো

#বিডি_ক্লিন_দুমকি উপজেলা টিমের এর মাসিক আলোচনা সভা !
PSTU এর মাঠে উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় বিডি ক্লিন দুমকি টিম এর কার্যক্রম কিভাবে আরো গতিশীল করা যায়। সেই বিষয় নিয়ে আলোচনা করা হয়।
আপনাকে বলছি না ঝাড়ু হাতে নেমে পরুন, বলছি শুধু যত্রতত্র ময়লা ফেলার বদ অভ্যাসটা পরিহার করুন।

যত্রতত্র ময়লা ফেলার অভ্যাস পরিহার সহ আপনাকে সচেতন করতেই BD Clean তারুন্য দেশব্যাপী কাজ করে চলেছে মাঠ পর্যায়ে।

সপ্তাহে একদিন ধারাবাহিকভাবে পরিষ্কার করে চলেছে সারাদেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্ত পর্যন্ত।

আপনিও এগিয়ে আসুন, পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে।

আজ থেকেই প্রতিজ্ঞা করুন “একটি ময়লাও যত্রতত্র নয়”।

বিডি ক্লিন সদস্যরা দুমকি পবিপ্রবি
ভিতরে দাড়িয়ে শপথ বাক্য পাঠ করানো হয়। এ সময়ে মহামারি করোনা ভাইরাসের জন্য সবাই মুখে মাক্স, ও সামাজিক দূরত্ব বজায় রেখে বিডি ক্লিন সদস্যরা তাদের পরিষ্কার পরিছিন্ন আয়োজন করেছে। এবং প্রত্যেক দোকানের মালিক ও কর্মচারীদের পরিস্কার পরিচ্ছন্ন থাকা ও আশাপাশ সুন্দর রাখার জন্য দুমকি বিডি ক্লিনের টিমের সদস্যরা সবাই সু পরামর্শ দিয়েছে।
সাংবাদিকদের প্রশ্ন উওরে দুমকি বিডি ক্লিন সদস্যরা দৈনিক বেতনানদী কে বলেন,

পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে” এই স্লোগানকে সামনে রেখে বিডি_ক্লিন_দুমকি উপজেলায় সপ্তাহিক পরিষ্কার পরিচ্ছন্নতা ইভেন্ট সম্পন্ন করে আসছে।

দেশটা আমাদের, পরিষ্কার রাখার দায়িত্বও আমাদের। তাই এখনই পরিহার করুন যত্রতত্র ময়লা আবর্জনা ফেলার বদ-অভ্যাস। তারুণ্য জেগেছে ময়লা তুলছে, নিশ্চয়ই আমার দেশ হবে পরিষ্কার। আমরা পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন দেখি। আমরা এটাই আশা করি, একদিন বাংলাদেশ পরিচ্ছন্ন হবে। সেদিন সবাই মাথা উঁচু করে বলতে পারবো আমরা পরিষ্কার পরিচ্ছন্ন বাংলাদেশের গর্বিত নাগরিক।

২০২১ সালের মধ্যে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার মধ্য দিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন এর লক্ষ নিয়ে সর্বত্র পরিচ্ছন্নতার বার্তা ছড়িয়ে দিচ্ছে বিডি ক্লিন। পাশাপাশি সকল বিডি ক্লিন টিম একতাবদ্ধ হয়ে প্রাণের দেশকে বিশ্ব মানচিত্রে পরিচ্ছন্নতার তালিকায় শীর্ষে নিয়ে যাবে।

বিডি ক্লিন দুমকি টিমের সদস্যরা সু-শৃঙ্খল ভাবে কাজে অপরিচ্ছন্ন স্থান পরিচ্ছন্নতায় রূপ দিয়েছে। পরিচ্ছন্ন অভিযানের পাশাপাশি তারা স্থানীয়দের মাঝে সচেতনতার বার্তা ছড়িয়ে দিয়েছেন। যাতে যত্রতত্র স্থানে ময়লা আবর্জনা না ফেলে এবং নিদিষ্ট স্থানে ময়লা ফেলে।

পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে।

আমাদের এই কর্ম সূচির মাধ্যমে দুমকি উপজেলাকে ২০২১সালের মধ্যে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার মধ্য দিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন এর লক্ষ্য নিয়ে সর্বত্র পরিচ্ছন্নতার বার্তা ছড়িয়ে দিচ্ছে বিডি ক্লিন।

দুমকি বিডি ক্লিন সদস্যরা আরও বলেন দুমকি উপজেলায় ১ম ইভেন্টের থেকে ১৫তম ইভেন্ট পর্যন্ত
পরিচ্ছন্ন_হলো_দুমকি উপজেলা চত্বর ও সরকারি জনতা কলেজ ক্যাম্পাশ, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থান প্রশাসনিক ভবন,জয় বাংলা চত্বর, কবি সুফিয়া কামাল হল চত্বর, শের ই বাংলা হল চত্বর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল চত্বর, ফজিলাতুন্নেছা মুজিব হল চত্বর এবং পবিপ্রবি এর ১ম গেট চত্বরের সামনে ও দুমকি নতুন বাজার সিনেমাহল চত্বর এবং দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পোস্ট অফিসের আশপাশ, দুমকি পুরান বাজার ক্লিন করার কার্যক্রম পরিচালনা করেছে।

পরিচ্ছন্নতার শপথ নিয়েই বিডি_ক্লিন_দুমকি পরিষ্কার পরিচ্ছন্নতার রোল মডেল হিসেবে প্রিয় পটুয়াখালী জেলার দুমকি উপজেলাকে তুলে ধরবে দেশের মানচিত্রে।

পাশাপাশি সকল বিডি ক্লিন টিম একতাবদ্ধ হয়ে প্রাণের দেশকে বিশ্ব মানচিত্রে পরিচ্ছন্নতার তালিকায় শীর্ষে নিয়ে যাবে।।

এরই ধারাবাহিকতায় বিডি_ক্লিন_দুমকি এর উদ্যোগে ১৫তম ইভেন্টে পরিচ্ছন্ন হলো
পবিপ্রবি ১ম গেট ও তার আশাপাশ ক্লিন করার কার্যক্রম পরিচালনা করেছে।
সাইফুদ্দিন ফোনঃ01712701558

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: এন আর