1. sylhetmohanagarbarta@gmail.com : সিলেট মহানগর বার্তা :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
মানবিক সাহায্যের আবেদন বাঁচতে চায় ৮ বছর বয়সী শিশু রিয়া মনি সাংবাদিক গোলজারের মায়ের ইন্তেকাল, দাফন সম্পন্ন,আত্মার মাগফেরাত কামনায় দোয়া কবি মুহিত চৌধুরীর জন্মদিন আজ ওসমানী হাসপাতালের কর্মচারীরা ওয়ার্ড মাষ্টার রওশন হাবিব ও ৪র্থ শ্রেনীর কর্মচারী আব্দুল জব্বারের হাতে জিম্মি সাংবাদিক তাওহীদকে প্রাণনাশের হুমকিতে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ সিলেটে সাংবাদিক তাওহীদুল ইসলামকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি লিডিং ইউনিভার্সিটি থেকে পেশাগত অসদাচরণের দায়ে স্থপতি রাজন দাস চাকুরিচ্যুত নবগঠিত ২৮, ২৯, ৩০,৪০, ৪১ ও ৪২ নং ওয়ার্ডের আওয়ামী লীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের নাম ঘোষণা গোলাপগঞ্জ উপজেলার উন্নয়ন মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়ে মাতিয়েছেন হিল্লোল শর্মা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা’র ৭৭তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের কর্মসূচী

বরিশালে ২০ সুবর্ন নাগরিকের মধ্যে হুইল চেয়ার বিতরন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী।

  • প্রকাশিত: শনিবার, ৩ অক্টোবর, ২০২০
  • ১৮২ বার পড়া হয়েছে

মোঃ সিরাজুল হক রাজু স্টাফ রিপোর্টার।

বরিশাল: পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখে ছিলেন। সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শনিবার (৩ অক্টোবর) দুপুরে বরিশাল সার্কিট হাউসের সভাকক্ষে অনুষ্ঠিত মুজিববর্ষ উপলক্ষে গুচ্ছগ্রামে পুনর্বাসিত পরিবারের মধ্যে দলিল হস্তান্তর ও সুবর্ণ নাগরিকদের মধ্যে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, প্রধানমন্ত্রী এদেশের মাটি ও মানুষের কথা চিন্তা করেন। প্রধানমন্ত্রী যে কতো ধরনের প্রণোদনার ব্যবস্থা করেছেন তার হিসেব নেই, সারাদিন লেগে যাবে সেসব প্রণোদনার কথা বলতে। প্রধানমন্ত্রী যে কতগুলো ভাতার ব্যবস্থা করেছেন তা বলেও শেষ করতে পারবো না।
তিনি বলেন, প্রধানমন্ত্রী যখন কেবিনেট মিটিংয়ে বসেন, মিটিং শেষে সাধারণ মানুষ নিয়ে একটা না একটা কথা তার থাকবেই। প্রতিবন্ধী শব্দটা পরিবর্তন করে সুবর্ণ নাগরিক শব্দটা প্রধানমন্ত্রীই দিয়েছেন।
প্রধানমন্ত্রী বলেছেন, প্রতিবন্ধী বলতে কোনো কিছু নেই, প্রতিবন্ধী বলা যাবে না। সুবর্ণ নাগরিকদের হুইল চেয়ার দেওয়া হয়েছে, যাতে তারা নিজের ওপর নির্ভশীল থাকেন, অন্যের ওপর নয়। আর যারা ভূমিহীন ও গৃহহীন সরকারের পক্ষ থেকে তাদের যে ধরনের ঘর দেওয়া হচ্ছে তা কল্পনাও করা যায় না। একটা মানুষ সারাটা জীবন চাকরি, ব্যবসা করে তার পরিবারের মাথা গোজার ঠাঁই নিশ্চিত করেন, আর সেটা কিন্তু এখন অবলীলায় পেয়ে যাচ্ছেন। সরকারের পক্ষ থেকে যে ঘর দেওয়া হয়েছে সেটাকে আপনাকেই রক্ষণাবেক্ষণ করতে হবে। রক্ষণাবেক্ষণের জন্য সরকারের দ্বিতীয়বার আসা সম্ভব না। তাই ঘরটিকে যত্নে দেখভাল করে রাখলে দীর্ঘকাল ব্যবহার করতে পারবেন। আর রক্ষণাবেক্ষণ না করলে সেটা ভেঙে যাবে।

প্রতিমন্ত্রী বলেন, পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে আমার ব্যক্তিগত অভিজ্ঞতা খুবই করুন। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমি দেশের একপ্রাপ্ত থেকে অন্যপ্রান্তে ছুটে বেড়াই। আমি কোনো শুক্র-শনিবার বাসায় সময় কাটাই না। নদী ভাঙন এলাকার দুঃখ-দুর্দশাগ্রস্ত মানুষদের মুখে হাসি ফোটানের জন্য প্রধানমন্ত্রীর যে ব্রত, সেটাকে বাস্তবায়ন করার জন্যই তারই নির্দেশনা অনুযায়ী আমি ছুটে বেড়াই।

জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশালের বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. আব্দুর রাজ্জাক, গুচ্ছগ্রাম-২য় পর্যায় প্রকল্পের আঞ্চলিক প্রকল্প পরিচালক মো. রেজাউল বারী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মুনিবুর রহমান, সদর উপজেলার ভূমি কর্মকর্তা মো. মেহেদী হাসান।
অনুষ্ঠানে বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের লামচরি গুচ্ছগ্রামে পুনর্বাসিত ৬০ পরিবারের মধ্যে দলিল হস্তান্তর ও সমাজসেবা অধিদপ্তরের আওতাধীন প্রতিবন্ধীসেবা ও সাহায্য কেন্দ্রের পক্ষ থেকে ২০ সুবর্ণ নাগরিকদের মধ্যে হুইল চেয়ার বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: এন আর