1. sylhetmohanagarbarta@gmail.com : সিলেট মহানগর বার্তা :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
মানবিক সাহায্যের আবেদন বাঁচতে চায় ৮ বছর বয়সী শিশু রিয়া মনি সাংবাদিক গোলজারের মায়ের ইন্তেকাল, দাফন সম্পন্ন,আত্মার মাগফেরাত কামনায় দোয়া কবি মুহিত চৌধুরীর জন্মদিন আজ ওসমানী হাসপাতালের কর্মচারীরা ওয়ার্ড মাষ্টার রওশন হাবিব ও ৪র্থ শ্রেনীর কর্মচারী আব্দুল জব্বারের হাতে জিম্মি সাংবাদিক তাওহীদকে প্রাণনাশের হুমকিতে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ সিলেটে সাংবাদিক তাওহীদুল ইসলামকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি লিডিং ইউনিভার্সিটি থেকে পেশাগত অসদাচরণের দায়ে স্থপতি রাজন দাস চাকুরিচ্যুত নবগঠিত ২৮, ২৯, ৩০,৪০, ৪১ ও ৪২ নং ওয়ার্ডের আওয়ামী লীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের নাম ঘোষণা গোলাপগঞ্জ উপজেলার উন্নয়ন মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়ে মাতিয়েছেন হিল্লোল শর্মা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা’র ৭৭তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের কর্মসূচী

বরিশালে শেয়ারের ব্যবসার নাম করে সোয়া কোটি টাকা নিয়ে উদাও এক প্রতারক।

  • প্রকাশিত: শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০
  • ১৯২ বার পড়া হয়েছে

মোঃ সিরাজুল হক রাজু স্টাফ রিপোর্টার।

শেয়ারের ব্যবসায় অধিক মুনাফা দেয়ার নাম করে নগরীর ৩১ ব্যক্তির সোয়া কোটির অধিক টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে গেছে এক প্রতারক। গত ১১ সেপ্টেম্বর শুক্রবার থেকেই তার হদিস পাচ্ছে না গ্রেহকরা। আত্মগোপনে যাওয়া ওই প্রতারকের নাম জীবন সরকার ওরফে টিটু সরকার। তিনি রাজশাহী সদর থানাধীন চিনিকল মাহেন্দ্রা এলাকার বাসিন্দা মো. জহিরুদ্দিন সরকার ও সামছুন্নার বেগম দম্পতির ছেলে। তবে সে বরিশাল নগরীর ধানগবেষণা রোডস্থ জিয়া নগর বুলবুল ভিলায় বাসা ভাড়া নিয়ে থাকতেন।

এই ঘটনায় গত ১১ সেপ্টেম্বর রাতেই ভুক্তভোগীরা অভিযুক্ত জীবন সরকার ওরফে টিটুসহ ৭ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়েরের জন্য গেলেও কোতয়ালী মডেল থানা পুলিশ তা গ্রহন করেনি বলে অভিযোগ উঠেছে। তবে পরবর্তীতে গত বুধবার ভুক্তভোগীরা প্রতারকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের লক্ষ্যে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। যা তদন্তসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য বলেছেন বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খান- বিপিএম (বার)।

অভিযোগপত্রে উল্লেখিত অপর অভিযুক্তরা হলেন- প্রতারক জীবন সরকারের স্ত্রী ও বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের রাজারচর বড়ই তলা এলাকার বাসিন্দা মৃত আবুল কালাম হাওলাদারের মেয়ে শাহানাজ বেগম (২৫), নাসরিন আক্তার (২০), রিমা আক্তার (১৮), প্রতারকের ছেলে ফজলে রাব্বি, মমিনুল ইসলাম ও মো. রেন্টু।

পুলিশ কমিশনার বরাবর দেয়া ভুক্তভোগীদের পক্ষে মো. মাছুম বিল্লাহ নামক ব্যক্তির স্বাক্ষরিত ওই অভিযোগপত্রে উল্লেখ করেছেন, ‘ক্ষতিগ্রস্থতরা সবাই ব্যবসায়ী। প্রতারক জীবন সরকার প্রায় সময় ক্রেতা হয়ে তাদের দোকানে কেনাকাটা করতে আসতেন। সেই সূত্র ধরেই গত দুই বছর ধরে প্রতারক জীবনের সাথে পরিচয় তাদের।

অভিযোগে আরও বলা হয়েছে, ‘প্রতারক জীবন সরকার প্রথমত ওই ব্যবসায়ীদের কাছে নিকেজে ডিবি পুলিশের সাবেক একজন সদস্য হিসেবে পরিচয় দিয়েছেন। পুলিশের ওই চাকরি ছেরে দিয়ে সে বর্তমানে বরিশাল শহরে কাস্টমস এর ব্যবসায়ী এবং তাঁর অনেক সম্পত্তি রয়েছে বলে জানায়।

মাছুম বিল্লাহ অভিযোগে বলেছেন, ‘সম্পত্তি বিক্রির কথা বলে নগরীর রূপাতলীস্থ বাংলাদেশ বেতার, বরিশাল সংলগ্নে একটি জমি দেখিয়ে তা বিক্রির কথা বলে ৩১ জন ব্যবসায়ীর নিকট থেকে বিভিন্ন হারে এক কোটি ২৬ লক্ষ ২৬ হাজার টাকা হাতিয়ে নেয়।

ক্ষতিগ্রস্থরা আরও বলেন, ‘ওই প্রতারক আমাদের নগরীর বাজার রোড, হাটখোলা এলাকায় নিয়ে বিভিন্ন মসলার দোকানে পরিচয় করিয়ে দেন। ওইসব মসলার দোকান তার নিজের বলে দাবি করে। এসময় ওইসব দোকানে থাকা ব্যক্তিরাও এর প্রতিবাদ করেনি। তাছাড়া ইতিপূর্বে কয়েক জন ব্যক্তির কাছ থেকে ব্যবসার জন্য এক লক্ষ টাকা নিয়ে তাদের পরবর্তীতে এক লক্ষ ২০ হাজার টাকা ফেরত দিয়েছে। এর মাধ্যমে অন্যান্য গ্রাহকদের লোভে ফেলে ৩১ জনের কাছ থেকে বিভিন্ন হারে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। এরপর হঠাৎ করেই গত ১১ সেপ্টেম্বর শুক্রবার সকাল থেকে ধানগবেষণা এলাকায় ওই প্রতারকের ঘর তালাবদ্ধ দেখতে পান।

ভুক্তভোগীরা বলেন, ‘বাড়ির মালিককে ওই প্রতারকের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। কিন্তু ওই প্রতারক কোথায় আছে, কখন পালিয়েছে সে বিষয়ে কোন তথ্য দিতে পারেননি। এমনকি পরবর্তীতে যে জমি এবং যেসব ব্যবসা প্রতিষ্ঠান দেখিয়েছেন সেসব প্রতিষ্ঠানে খোঁজ নিতে গেলে জীবন সরকার নামের ওই প্রতারককে কেউ চিনেন না বলে সংশ্লিষ্টদের ফিরিয়ে দেন।

এদিকে ভুক্তভোগীরা অভিযোগ করেছেন, ‘ঘটনার রাতেই তারা কোতয়ালী মডেল থানায় একটি এজার নিয়ে যান। কিন্তু পুলিশ মামলা বা অভিযোগ নেননি। বরং থানার সহকারী পুলিশ কমিশনার তাদের ফিরিয়ে দিয়েছেন। পরবর্তীতে বুধবার তারা পুলিশ কমিশনার বরাবর লিখিত অভিযোগ করেছেন। অভিযোগটিতে গুরুত্ব দিয়ে কমিশনার সেটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশ দিয়েছেন বলে জানান ভুক্তভোগিরা

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: এন আর