1. sylhetmohanagarbarta@gmail.com : সিলেট মহানগর বার্তা :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৪:১১ অপরাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
মানবিক সাহায্যের আবেদন বাঁচতে চায় ৮ বছর বয়সী শিশু রিয়া মনি সাংবাদিক গোলজারের মায়ের ইন্তেকাল, দাফন সম্পন্ন,আত্মার মাগফেরাত কামনায় দোয়া কবি মুহিত চৌধুরীর জন্মদিন আজ ওসমানী হাসপাতালের কর্মচারীরা ওয়ার্ড মাষ্টার রওশন হাবিব ও ৪র্থ শ্রেনীর কর্মচারী আব্দুল জব্বারের হাতে জিম্মি সাংবাদিক তাওহীদকে প্রাণনাশের হুমকিতে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ সিলেটে সাংবাদিক তাওহীদুল ইসলামকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি লিডিং ইউনিভার্সিটি থেকে পেশাগত অসদাচরণের দায়ে স্থপতি রাজন দাস চাকুরিচ্যুত নবগঠিত ২৮, ২৯, ৩০,৪০, ৪১ ও ৪২ নং ওয়ার্ডের আওয়ামী লীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের নাম ঘোষণা গোলাপগঞ্জ উপজেলার উন্নয়ন মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়ে মাতিয়েছেন হিল্লোল শর্মা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা’র ৭৭তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের কর্মসূচী

ফরিদপুর সদর ফায়ার সার্ভিস ষ্টেষনে নানা অনিয়মে জড়িয়ে পড়েছে সিনিয়র ষ্টেষন অফিসার নুরুল আলম দুলাল

  • প্রকাশিত: সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
  • ৩১৬ বার পড়া হয়েছে

মোঃ সাদ্দাম হোসাইন , ফরিদপুর : ফরিদপুর জেলার সদর ফায়ার সার্ভিস ষ্টেষনের সিনিয়র ষ্টেষন অফিসার নুরুল আলম দুলাল নানা অনিয়ম চালাচ্ছে অফিস কার্যালয়ে। এ বিষয়ে তার বিরুদ্ধে অফিসের কিছু কর্মচারী এবং আশেপাশের নানা মানুষের অভিযোগ রয়েছে ।
অনিয়মের বিষয়ে সাংবাদিকদের তদন্তে বেড়িয়ে এসেছে বিভিন্ন অনিয়মের ঘটনা। সরেজমিনে গিয়ে জানা যায়, ফরিদপুর জেলার সদর ফায়ার সার্ভিস ষ্টেষনের সিনিয়র ষ্টেষন অফিসার নুরুল আলম দুলাল নিয়মিত অফিসে উপস্থিত থাকেন না। তিনি বেশীরভাগ সময়ই বাড়িতে থেকে অফিস কার্যক্রম পরিচালনা করেন। জেলার কোথায় অগ্নিকান্ডের ঘটনা ঘটলে ফায়ার সার্ভিসের গাড়ি তার বাড়িতে এসে তাকে নিয়ে যায়। সে ক্ষেত্রে অগ্নিকান্ডের ঘটনা স্থলে পৌছাতে তার কারনেই ১৫/২০ মিনিট বেশী সময় লাগে। এছাড়াও কোথায় অগ্নিকান্ডের আগুন নেভাতে গেলে ফায়ার সার্ভিসের গাড়ির ১টি পাম্প ব্যবহার করে ২টি পাম্পের হিসাব করেন। কখনও আবার ৩০ মিনিট থেকে ১ ঘন্টা পাম্প চালালে সেই হিসাবে ৪ ঘন্টার পাম্প বিল দেখান। জানা যায়, ফরিদপুর জেলা সদর ফায়ার সার্ভিস ষ্টেষনের টার্ন আউটের গাড়িটি তিনি বিনা অনুমতিতেই তার ব্যাক্তিগত কাজে ব্যবহার করেন। তার সহকর্মীদের সাথে খারাপ আচরন করেন।
অফিসসূত্রে নাম প্রকাশ না করার শর্তে একজন কর্মচারী জানান, তিনি টার্ন আউটের গাড়িতে কর্তৃপক্ষের অনুমতি ছাড়া একজন এস ও কে ঘাটে পৌছায় দেন। এ ঘটনার বিষয়ে ফরিদপুর জেলার সদর ফায়ার সার্ভিস ষ্টেষনের সহকারী পরিচালক একটি শোকজ লেটার পাঠান সিনিয়র ষ্টেষন অফিসার নুরুল আলম দুলালকে।
সিনিয়র ষ্টেষন অফিসার নুরুল আলম দুলাল এর বিভিন্ন অনিয়ম নিয়ে সাবেক সহকারী পরিচালক নিজাম উদ্দিন (বর্তমানে অন্য জেলায় কর্মরত রয়েছে) সাংবাদিকদের জানান, এই সিনিয়র ষ্টেষন অফিসার নুরুল আলম দুলাল অফিসের কাজে বিভিন্ন অনিয়ম করে। যেখানে তার ২৪ ঘন্টা ফায়ার সার্ভিস ষ্টেষনে থাকার কথা সেখানে আলীপুরে ভাড়া বাড়ি মা ভিলায় থাকেন। যা আইন বিরোধী। বাড়িতে থাকার কোনো নিয়মই নেই।সে সব সময় ৪/৫ জন ষ্টাফকে ছুটিতে রাখেন। তার প্রতিদিন ফায়ার সার্ভিস ষ্টেষনে রোল কলে থাকার কথা থাকলেও সে থাকেন না। আমি ফরিদপুরে দায়িত্বে থাকা অবস্থায় আমার অফিসের অনেক ষ্টাফই অভিযোগ করেছে কিন্তু আমি তার বিষয়ে কোনো সমাধান করতে পারি নাই। কারন সে স্থানীয় নেতৃত্ব নিয়ে এই অফিসে দাপট দেখায়।
ফরিদপুর জেলাশহরের আলীপুর মা ভিলার পাশের বাসিন্দা রাকিব সাংবাদিকদের জানান, জেলার সদর ফায়ার সার্ভিস ষ্টেষনের সিনিয়র ষ্টেষন অফিসার নুরুল আলম দুলাল মা ভবনে ভাড়া থাকেন। মাঝে মাঝেই তাকে নিতে ফায়ার সার্ভিসের গাড়ী এখানে আসে। বিষয়টি নিয়ে গাড়ির সাথে থাকা কর্মচারীকে জিজ্ঞেস করলাম তাকে এখান থেকে কেন নিয়ে যান। তিনি তো অফিস থেকেই গাড়িতে যেতে পারে। তারা উত্তরে জানান, স্যার বলেছে তাকে বাড়ি থেকে নিয়ে যেতে।
ফরিদপুর শহরতলীর রাজ্জাকের মোড় এলাকার মুদী দোকানদার রাজ্জাক সাংবাদিকদের জানান, দুলাল সব সময় বাড়িতেই থাকে এবং অফিসে কোনো প্রয়োজন হলে তাকে অফিসের গাড়ী এসে নিয়ে যায়।
এ বিষয়ে ফরিদপুর জেলার সদর ফায়ার সার্ভিস ষ্টেষনের সহকারী পরিচালক মোঃ নজরুল ইসলাম এর সাথে কথা বলতে কয়েকবার অফিসে গেলে তাকে পাওয়া যায়নি ফলে তার মোবাইলে কল দিয়ে এ বিষয়ে কথা বললে তিনি সাংবাদিদের জানান, আমি তার বিরুদ্ধে অভিযোগ শুনেছি কিন্তু এখনো কেউ তার বিরুদ্ধে লিখিত কোনো অভিযোগ কেউ দেয় নাই। ফরিদপুর জেলা সদর ফায়ার সার্ভিস ষ্টেষনের টার্ন আউটের গাড়িটি আমার অনুমতি ছাড়াই ব্যবহার করেছে আমি বিষয়টি নিয়ে তার সাথে কথা বলেছি সে চেইন অব কমান্ড মানে নাই।
এ বিষয়ে নানান অনিয়মে অভিযুক্ত ফরিদপুর জেলার সদর ফায়ার সার্ভিস ষ্টেষনের সিনিয়র ষ্টেষন অফিসার নুরুল আলম দুলাল এর সাথে কথা বললে তিনি বক্তব্য দিতে অনিহা প্রকাশ করেন।
পরবর্তীতে তিনি তার বিরুদ্ধে সংবাদ প্রকাশ না করা হয় সে বিষয়ে ফরিদপুর শহরের বিভিন্ন ব্যাক্তিকে দিয়ে সাংবাদিকদের তদবীর করান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: এন আর