1. sylhetmohanagarbarta@gmail.com : সিলেট মহানগর বার্তা :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
মানবিক সাহায্যের আবেদন বাঁচতে চায় ৮ বছর বয়সী শিশু রিয়া মনি সাংবাদিক গোলজারের মায়ের ইন্তেকাল, দাফন সম্পন্ন,আত্মার মাগফেরাত কামনায় দোয়া কবি মুহিত চৌধুরীর জন্মদিন আজ ওসমানী হাসপাতালের কর্মচারীরা ওয়ার্ড মাষ্টার রওশন হাবিব ও ৪র্থ শ্রেনীর কর্মচারী আব্দুল জব্বারের হাতে জিম্মি সাংবাদিক তাওহীদকে প্রাণনাশের হুমকিতে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ সিলেটে সাংবাদিক তাওহীদুল ইসলামকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি লিডিং ইউনিভার্সিটি থেকে পেশাগত অসদাচরণের দায়ে স্থপতি রাজন দাস চাকুরিচ্যুত নবগঠিত ২৮, ২৯, ৩০,৪০, ৪১ ও ৪২ নং ওয়ার্ডের আওয়ামী লীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের নাম ঘোষণা গোলাপগঞ্জ উপজেলার উন্নয়ন মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়ে মাতিয়েছেন হিল্লোল শর্মা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা’র ৭৭তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের কর্মসূচী

“”ফরিদপুরে গৃহহীনদের জন্য ‘স্বপ্ন নীড়’””

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০
  • ৭৩ বার পড়া হয়েছে

মোঃসাদ্দাম হোসাইন সোহান
বিশেষ প্রতিনিধি। প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ফরিদপুর জেলার বিভিন্ন উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মাণ হচ্ছে ‘স্বপ্ন নীড়’। জেলায় একযোগে চলছে ১ হাজার ৪৭০ টি ঘরের নির্মাণ কাজ। প্রতিটি ভূমিহীন ও ঘরহীন পরিবারের জন্য থাকছে দ্বিকক্ষ বিশিষ্ট আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত এ ঘর। আগামী ডিসেম্বরের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন হবে বলে আশা করছেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।
সোমবার (১৬ নভেম্বর) জেলার আলফাডাঙ্গা উপজেলার বুরাইচ ইউনিয়নের জয়দেবপুর গ্রামে নির্মাণাধীন ঘরসমূহ পরিদর্শনে এসে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি। পরিদর্শনের আগে তিনি ভূমি ও গৃহহীনদের সাথে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।
জেলা প্রশাসন সূত্র জানায়, মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর নির্মাণ কাজ চলছে। ফরিদপুর জেলার ৯ টি উপজেলায় এ নির্মাণ কাজ শুরু হয়েছে বেশ আগেই। ইতিমধ্যে কাজের অগ্রগতি হয়েছে। জেলার মোট ১ হাজার ৪৭০ টি ঘর নির্মাণ করা হচ্ছে। এর মধ্যে ফরিদপুর সদর উপজেলায় ২৯২ টি ঘর, আলফাডাঙ্গা উপজেলায় ২২০ টি ঘর, বোয়ালমারী উপজেলায় ৯২ টি ঘর, মধুখালী উপজেলায় ১৪৮ টি ঘর, নগরকান্দা উপজেলায় ১০৫ টি ঘর, সালথা উপজেলায় ৩৫ টি ঘর, ভাঙ্গা উপজেলায় ২৫০ টি ঘর, সদরপুর উপজেলায় ১৭৮ টি ঘর, চরভদ্রাসন উপজেলায় ১৫০ টি ঘর নির্মাণ করা হচ্ছে।
প্রতিটি ঘর একটি করে পরিবারকে প্রদান করা হবে। শুধু ঘর নয়, ঘরের সাথে সাথে প্রতি পরিবারকে দেয়া হচ্ছে ২ শতাংশ করে জমি।
ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার আজ সোমবার জেলার আলফাডাঙ্গা উপজেলার বুরাইচ ইউনিয়নের জয়দেবপুর গ্রামে নির্মাণাধীন ঘরসমূহ পরিদর্শন করেন। এ সময় তিনি ভূমি ও গৃহহীনদের ঘর নির্মাণে সঠিকতা ধরে রাখার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন।
পরে জেলা প্রশাসক উপজেলা পরিষদ হলরুমে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় অসচ্ছল প্রতিবন্ধী ভাতা বহি, ক্ষুদ্রঋণ ও অসচ্ছল প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তির চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। এসময় জেলা প্রশাসক আরো বলেন, ‘সামাজিক নিরাপত্তা বেষ্টনী সরকারের একটি গুরুত্বপূর্ণ কর্মসূচি। মূলত প্রান্তিক জনগোষ্ঠীর নানা নিরাপত্তা দেওয়ার লক্ষ্যেই গ্রহণ করা হয়েছে এ প্রকল্প। দরিদ্র, অসহায় ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নেওয়ার জন্য কাজ করছে সামাজিক নিরাপত্তা কর্মসূচি।’

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ এলাহীর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, আলফাডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদ , উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহবুবুল ইসলাম, পৌর মেয়র সাইফুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা পারভীন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা বজলুর রশিদ, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কে এম আহাদুল হাসান প্রমুখ।
দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে জেলা প্রশাসক অতুল সরকার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, আলফাডাঙ্গা থানা, ভূমি অফিস, ডিজিটাল সেন্টার, আমার বাড়ি আমার খামার প্রকল্প, ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: এন আর