1. sylhetmohanagarbarta@gmail.com : সিলেট মহানগর বার্তা :
বুধবার, ২২ মে ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
মানবিক সাহায্যের আবেদন বাঁচতে চায় ৮ বছর বয়সী শিশু রিয়া মনি সাংবাদিক গোলজারের মায়ের ইন্তেকাল, দাফন সম্পন্ন,আত্মার মাগফেরাত কামনায় দোয়া কবি মুহিত চৌধুরীর জন্মদিন আজ ওসমানী হাসপাতালের কর্মচারীরা ওয়ার্ড মাষ্টার রওশন হাবিব ও ৪র্থ শ্রেনীর কর্মচারী আব্দুল জব্বারের হাতে জিম্মি সাংবাদিক তাওহীদকে প্রাণনাশের হুমকিতে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ সিলেটে সাংবাদিক তাওহীদুল ইসলামকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি লিডিং ইউনিভার্সিটি থেকে পেশাগত অসদাচরণের দায়ে স্থপতি রাজন দাস চাকুরিচ্যুত নবগঠিত ২৮, ২৯, ৩০,৪০, ৪১ ও ৪২ নং ওয়ার্ডের আওয়ামী লীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের নাম ঘোষণা গোলাপগঞ্জ উপজেলার উন্নয়ন মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়ে মাতিয়েছেন হিল্লোল শর্মা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা’র ৭৭তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের কর্মসূচী

পাপড়ি-করামত আলী তরুণ সাহিত্য পুরস্কার ২০২৩’-এর জন্য বই আহ্বান

  • প্রকাশিত: শুক্রবার, ২১ জুলাই, ২০২৩
  • ২১৪ বার পড়া হয়েছে

সৃজনশীল প্রকাশনাসংস্থা ও সাহিত্যের ছোটোকাগজ ‘পাপড়ি’ গত বছরের মতো এবারও চারটি বিভাগে ‘পাপড়ি-করামত আলী তরুণ সাহিত্য পুরস্কার’ প্রদানের জন্য বই আহ্বান করছে। বিভাগগুলো হলো : ১।প্রবন্ধ ও গবেষণা ২। কবিতা ৩। কথাসাহিত্য এবং ৪। শিশুসাহিত্য।  বিস্তারিত নিয়মাবলি নিম্নে তুলে ধরা হলো।

২০২২ সালের অক্টোবর থেকে ২০২৩ সালের সেপ্টেম্বর পর্যন্ত সময়ে রচিত মৌলিক গ্রন্থসমূহের প্রথম সংস্করণ প্রতিযোগিতার জন্য বিবেচিত হবে।
প্রতিযোগিতায় অংশগ্রহণেচ্ছুদের ১৮ থেকে ৪০ বছর বয়সী (গ্রন্থ প্রকাশকালে অনূর্ধ্ব ৪০ বছর) এবং বাংলাদেশের নাগরিক হতে হবে।
বিদেশে বসবাসরত বাংলাদেশিরা এতে অংশগ্রহণ করতে পারবেন।
বইয়ের সঙ্গে একটি ঘোষণাপত্র দিতে হবে যে, বইটি বাংলাদেশি লেখকের মৌলিক সাহিত্যকর্ম, লেখকের বয়স নির্ধারিত বয়ঃক্রমের মধ্যে এবং বইটি এই পুরস্কারের জন্যে উপস্থাপন করা হচ্ছে।
বয়স প্রমাণের জন্য জাতীয় পরিচয়পত্র অথবা সমমানের সনদের অনুলিপি প্রেরণ করতে হবে।

আগামী ১0 অক্টোবর ২০২৩-এর মধ্যে পাপড়ি অফিসে (৪১১ রংমহল টাওয়ার ৪র্থতলা, বন্দর বাজার, সিলেট-৩১০০। ফোন: ০১৭১২৭৮৬৭৭৫) দুই কপি বই ডাকযোগে বা কুরিয়ারে অথবা সরাসরি জমা দিতে হবে। কুরিয়ার বা ডাকযোগে পাঠালে খামের ওপর অবশ্যই ‘পাপড়ি-করামত আলী তরুণ সাহিত্য পুরস্কার ২০২৩’ লিখতে হবে। যে কোনো দিন সকাল ১১টা থেকে বিকেল ৫টার মধ্যে ওপরের ঠিকানায়, পাপড়ি অফিসে, সরাসরি বই জমা দেয়া যাবে।

চূড়ান্ত বাছাইশেষে ২৫ নভেম্বর ২০২৩-এ পাপড়ির ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিতব্য ‘পাপড়ি-করামত আলী সাহিত্য উৎসব’-এ আনুষ্ঠানিকভাবে পুরস্কার প্রদান করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: এন আর