1. sylhetmohanagarbarta@gmail.com : সিলেট মহানগর বার্তা :
বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩, ০৭:১৬ অপরাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
মানবিক সাহায্যের আবেদন বাঁচতে চায় ৮ বছর বয়সী শিশু রিয়া মনি সাংবাদিক গোলজারের মায়ের ইন্তেকাল, দাফন সম্পন্ন,আত্মার মাগফেরাত কামনায় দোয়া কবি মুহিত চৌধুরীর জন্মদিন আজ ওসমানী হাসপাতালের কর্মচারীরা ওয়ার্ড মাষ্টার রওশন হাবিব ও ৪র্থ শ্রেনীর কর্মচারী আব্দুল জব্বারের হাতে জিম্মি সাংবাদিক তাওহীদকে প্রাণনাশের হুমকিতে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ সিলেটে সাংবাদিক তাওহীদুল ইসলামকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি লিডিং ইউনিভার্সিটি থেকে পেশাগত অসদাচরণের দায়ে স্থপতি রাজন দাস চাকুরিচ্যুত নবগঠিত ২৮, ২৯, ৩০,৪০, ৪১ ও ৪২ নং ওয়ার্ডের আওয়ামী লীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের নাম ঘোষণা গোলাপগঞ্জ উপজেলার উন্নয়ন মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়ে মাতিয়েছেন হিল্লোল শর্মা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা’র ৭৭তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের কর্মসূচী

নবীনগরের পৌর এলাকার আলমনগর দক্ষিন সড়কের অবৈধ বালু ব্যবসায়ীর কাছে জিম্মি সাধারন মানুষ ও চলাচলে বিঘ্ন

  • প্রকাশিত: বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০
  • ১৫৮ বার পড়া হয়েছে

এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধিঃ

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকার ২নং ওয়ার্ডের আলমনগর দক্ষিন সড়কের সরকারি রাস্তা দখল করে ড্রেজার ও নিষিদ্ধ টাক্টর দিয়ে বালি কেনা-বেচা করছে এলাকার তাজুল ইসলাম নামে এক প্রভাবশালী।

সরজমিনে গিয়ে দেখা যায়, পৌর এলাকার ২নং ওয়ার্ডের আলমনগর দক্ষিন সড়কের সরকারি রাস্তা দখল করে ড্রেজার ও নিষিদ্ধ টাক্টর দিয়ে বালি কেনা-বেচা করার
কারনে সড়কটিতে সাধারন মানুষ চলাচল করতে গিয়ে প্রতিদিনই দুর্ঘটনা শিকার হচ্ছে।
গতকাল একটি ব্যাটারি চালিত অটো চাকা রাস্তায় থাকা বালিতে ডেবে যাত্রী সহ উল্টে পরে যায়,এ সময় অটোতে থাকা যাত্রীরা গুরুত্বর আহত হয়। পরে তাদের স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হয়।

স্থানীয়রা জানান, এই বালুর ব্যবসার কারনে এলাকার সব রাস্তা -ঘাট ভেঙ্গে গেছে। আমাদের চলাফেরা করতেও অনেক কষ্ট হয়। এ বিষয়ে কেউ কিছু বলতে গেলে তার রোশানলে পরতে হয়।

স্থানীয় আওয়ামিলীগ নেতা কাউছার আলম শিবু জানান, এই বালু ব্যবসায়ী তাজু ও
বড় বড় ৯টি ট্রাক্টর এলাকার সব রাস্তা ভেঙ্গে ফেলেছে।তার ভয়ে এলাকায় কেউ কিছু বলতে পারে না। আমি গত কিছুদিন আগে তার বিরোদ্ধে সরকারি দুইটি গাছ কাটার লিখিত অভিযোগ করেছি। কিন্তু তার প্রতিকার পাই নাই। আমি তার অবৈধ বালু ব্যবসা সহ এসব বিষয়ে প্রতিবাদ করায় ও সাংবাদিকের কাছে এবিষয়ে বক্তব্য দেওয়ায় সে আজ মঙ্গলবার সন্ধ্যায় আমার উপর সন্ত্রাসী বাহিনি নিয়ে হামলা করেছে। আমি হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে তার বিরোদ্ধে নবীনগর থানায় অভিযোগ দিতে যাচ্ছি।

এ বিষয়ে প্রভাবশালী বালু ব্যবসায়ী তাজুল ইসলাম বলেন, আমি এখানে ব্যবসা করি,কারো ক্ষতি করিনা। পৌরসভার অনুমতি নিয়ে
অনেক দিন যাবতই আমি এই ব্যবসা করে আসছি ।

এ বিষয়ে নবীনগর পৌরসভার মেয়র এড শিব শংকর দাস বলেন, বালু ব্যবসার অনুমোদন পৌরসভা দেয় না। তিনি যা করছেন তা পৌর সভার আইন বহির্ভূত।

এ বিষয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. ইকবাল হাসান বলেন, আমরা ঘটনাস্থলে লোক পাঠাচ্ছি।তদন্ত সাপেক্ষে প্রয়োজনিয় ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: এন আর