1. sylhetmohanagarbarta@gmail.com : সিলেট মহানগর বার্তা :
বুধবার, ২২ মে ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
মানবিক সাহায্যের আবেদন বাঁচতে চায় ৮ বছর বয়সী শিশু রিয়া মনি সাংবাদিক গোলজারের মায়ের ইন্তেকাল, দাফন সম্পন্ন,আত্মার মাগফেরাত কামনায় দোয়া কবি মুহিত চৌধুরীর জন্মদিন আজ ওসমানী হাসপাতালের কর্মচারীরা ওয়ার্ড মাষ্টার রওশন হাবিব ও ৪র্থ শ্রেনীর কর্মচারী আব্দুল জব্বারের হাতে জিম্মি সাংবাদিক তাওহীদকে প্রাণনাশের হুমকিতে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ সিলেটে সাংবাদিক তাওহীদুল ইসলামকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি লিডিং ইউনিভার্সিটি থেকে পেশাগত অসদাচরণের দায়ে স্থপতি রাজন দাস চাকুরিচ্যুত নবগঠিত ২৮, ২৯, ৩০,৪০, ৪১ ও ৪২ নং ওয়ার্ডের আওয়ামী লীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের নাম ঘোষণা গোলাপগঞ্জ উপজেলার উন্নয়ন মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়ে মাতিয়েছেন হিল্লোল শর্মা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা’র ৭৭তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের কর্মসূচী

ঝিনাইদহে নানা আয়োজনে শেখ রাসেলের জন্মদিন উদযাপন।

  • প্রকাশিত: রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ৫৯ বার পড়া হয়েছে

মোঃ আনোয়ার হোসেন, ঝিনাইদহ প্রতিনিধি,১৮অক্টোবর ২০২০ঃ

নানা কর্মসূচির মধ্যদিয়ে রবিবার বিকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শহীদ শেখ রাসেলের ৫৬তম জন্মদিন উদযাপিত হয়েছে। এ উপলক্ষে ইকো পার্ক চত্বরে ঝিনাইদহে জেলা আওয়ামীলী ও জেলা মহিলা শ্রমিকলীগ উদ্দোগে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে কেক কাটা, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল, আনন্দ র‌্যালি, শিশুদের মাঝে খাবার ও কেক কেটে বিতরণ করা হয়।
ঝিনাইদহ জেলা আওয়ামীলীগ আয়োজিত স্বরণসভা , দোয়া মাহফিল ও কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরমেয়র আলহাজ্ব সাইদুল করিম মিন্টু।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক মাসুদ আহমেদ শন্জু,সাংগঠনিক সম্পাদক এম.আব্দুল হাকিম, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম বিশ্বাস ও জেলা মহিলা শ্রমিকলীগের আহবায়ক ও জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান এবং জেলা নারী সমাজ কল্যান সমিতির সভাপতি দীপ্তি রহমান।
এছাড়াও উপস্থিত আছেন প্রচার সম্পাদক মন্জুর পারভেজ তুষার, দপ্তর সম্পাদক আসাদুজ্জামান আসাদ, ঝিনাইদহ জজ কোটের জিপি ও জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সিনিয়র আইনজীবি এডভোকেট বিকাশ কুমার ঘোষ,জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান আনিচুর রহমান খোকা, সাবেক জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক ও জেলা আ’লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আহাদুর রহমান খোকন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক সরোয়ার জাহান বাদশা জেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক যুগ্ম-আহবায়ক ও পৌর আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক মোঃ মতিয়ার রহমান, জেলা ছাত্রলীগের সভাপতি রানা হামিদ ও জেলা মহিলা শ্রমিকলীগের সদস্য সচিব নিলুফা ইয়াসমিন প্রমূখ।এ ছাড়াও আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
অপর এক অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৬ তম জন্মবার্ষিকী ২০২০ উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমি ঝিনাইদহ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে ঝিনাইদহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক জনাব মোঃ আরিফ উজ্জ জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোক্তা দপ্তর ঝিনাইদহ সহকারী পরিচালক সুচন্দনা মন্ডল,জেলা তথ্য অফিসার আবু বকর ছিদ্দিক, কোটচাদুপর উপজেলা চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব সেলিম রেজা। রাসেল আমাদের ভালবাসা বিষয়ের উপর বক্তব্য দেন শিশু বক্তা শীর্ষেন্দু বিশ্বাস, রোহন, ফাহিমা ইসলাম প্রমুখ ।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আয়ুব হোসেন। আলোচনা সভা শেষে প্রধান অতিথি জেলা প্রশাসক সরোজ কুমার নাথ বিভিন্ন বিষয়ে ২৫ জন শিশুর পুরস্কার প্রদান করেন।
বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর সাথে ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র শেখ রাসেলকেও নির্মমভাবে হত্যা করা হয়।সেদিন ঘাতকের বুলেট থেকে রক্ষা পায়নি শিশু রাসেল।বঙ্গবন্ধুর সঙ্গে ঘৃণ্য নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করে। বক্তারা শিশু শেখ রাসেলসহ ১৫ আগস্টে হত্যাকারী জীবিতদের বিদেশে থেকে এ দেশে এনে দ্রæত ফাঁসির দাবি জানান।মিলাদ ও দোয়া মাহফিলে বিশেষ মোনাজাতে শেখ রাসেল এবং বঙ্গবন্ধু ও ১৫ আগস্টের অন্যান্য শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: এন আর