1. sylhetmohanagarbarta@gmail.com : সিলেট মহানগর বার্তা :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৩৭ অপরাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
মানবিক সাহায্যের আবেদন বাঁচতে চায় ৮ বছর বয়সী শিশু রিয়া মনি সাংবাদিক গোলজারের মায়ের ইন্তেকাল, দাফন সম্পন্ন,আত্মার মাগফেরাত কামনায় দোয়া কবি মুহিত চৌধুরীর জন্মদিন আজ ওসমানী হাসপাতালের কর্মচারীরা ওয়ার্ড মাষ্টার রওশন হাবিব ও ৪র্থ শ্রেনীর কর্মচারী আব্দুল জব্বারের হাতে জিম্মি সাংবাদিক তাওহীদকে প্রাণনাশের হুমকিতে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ সিলেটে সাংবাদিক তাওহীদুল ইসলামকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি লিডিং ইউনিভার্সিটি থেকে পেশাগত অসদাচরণের দায়ে স্থপতি রাজন দাস চাকুরিচ্যুত নবগঠিত ২৮, ২৯, ৩০,৪০, ৪১ ও ৪২ নং ওয়ার্ডের আওয়ামী লীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের নাম ঘোষণা গোলাপগঞ্জ উপজেলার উন্নয়ন মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়ে মাতিয়েছেন হিল্লোল শর্মা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা’র ৭৭তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের কর্মসূচী

জয় বাংলা ফাউন্ডেশন এর সহ-সভাপতি ও আমেরিকান পুলিশ অফিসার আজহারুল চৌধুরী জীবন বাজি রেখে ‘এমটিএ’ পরিচালককে বাঁচালেন

  • প্রকাশিত: রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০
  • ২৩৫ বার পড়া হয়েছে

আজহারুল চৌধুরী । বাংলাদেশি আমেরিকান তিনি। নিউইয়র্ক পুলিশ বিভাগ-এনওয়াইপিডির অফিসার। তার সাহসিকতায় প্রাণে বেঁচেছেন ৬৫ বছর বয়সী এমটিএ পরিচালক ডেনিস রুশো । আমেরিকান মিডিয়া তার প্রশংসায় বলেছে, সাহসী বীর, হিরো!

গত ৩ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকালে নিউইয়র্ক নগরীর ব্রুকলিনের ডাউনটাউন সাবওয়ে স্টেশনে কাজ করছিলেন এমটিএ পরিচালক ডেনিশ রুশো। তিনি ওই সময় এক দুর্বৃত্তের হামলার শিকার হন।কৃষ্ণাঙ্গ ওই ব্যক্তি ৬৫ বছর বয়সী রুশোকে হঠাৎ পেছন থেকে এসে ধাক্কা দিয়ে ট্রেনের লাইনে ফেলে দেয়। রুশো উড়ে গিয়ে ট্রেন লাইনে গিয়ে পড়েন।

একদিকে উত্তর দিকগামী ‘এ’ ট্রেন দ্রুতগতিতে আসছে। অন্যদিকে মৃত্যুকে খুব কাছ থেকে দেখছেন রুশো।ট্রেন লাইনে পড়ে যাওয়ার পর রুশো এতটাই আহত হয়েছেন যে দাঁড়াতে পারছিলেন না। মাত্র ৪২ সেকেন্ডের মধ্যে ওই সাবওয়ে ট্রেন স্টেশনে কর্মরত নিউইয়র্ক পুলিশের (এনওয়াইপিডি) দুই অফিসারের সাহসিকতায় প্রাণে বেঁচে যান ডেনিশ রুশো।পরবর্তীতে তাকে ব্রুকলিন হাসপাতালে ভর্তি করা হয়।

বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছাড়া পেয়ে গণমাধ্যমকে নতুন করে কীভাবে জীবন ফিরে পেলেন এসব কথা বলেন তিনি।তবে তার পাঁজর ও মেরুদণ্ড ভেঙে গেছে।

বাংলাদেশি-আমেরিকান পুলিশ অফিসার আজহারুল চৌধুরী ‘এ’ ট্রেন আসার ঠিক ৪২ সেকেন্ড আগে জীবনের ঝুঁকি নিয়ে রুশোকে উদ্ধার করেন। আরেক পুলিশ অফিসার আলেক্সজান্ডার মিরোসিনক ট্রেনটি থামিয়ে দেন।তাদের এই দুঃসাহসকিতা কাজের প্ৰশংসা করছে আমেরিকান মিডিয়া ও নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট।

এদিকে নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট ওই হামলাকারীকে সিসি টিভির ফুটেজ দেখে গ্রেফতার অভিযান অব্যাহত রেখেছে এমনটি জানালেন জয় বাংলা ফাউন্ডেশন এর সহ সভাপতি ও পুলিশ অফিসার আজহারুল চৌধুরী। তার এই সাহসীকতায় বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে। আমরা জয় বাংলা ফাউন্ডেশন এর সকলে তথা দেশের মানুষ গভীত। তার উত্তর উত্তর সফলতা অর্জনের কামনা করছি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: এন আর