1. sylhetmohanagarbarta@gmail.com : সিলেট মহানগর বার্তা :
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
মানবিক সাহায্যের আবেদন বাঁচতে চায় ৮ বছর বয়সী শিশু রিয়া মনি সাংবাদিক গোলজারের মায়ের ইন্তেকাল, দাফন সম্পন্ন,আত্মার মাগফেরাত কামনায় দোয়া কবি মুহিত চৌধুরীর জন্মদিন আজ ওসমানী হাসপাতালের কর্মচারীরা ওয়ার্ড মাষ্টার রওশন হাবিব ও ৪র্থ শ্রেনীর কর্মচারী আব্দুল জব্বারের হাতে জিম্মি সাংবাদিক তাওহীদকে প্রাণনাশের হুমকিতে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ সিলেটে সাংবাদিক তাওহীদুল ইসলামকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি লিডিং ইউনিভার্সিটি থেকে পেশাগত অসদাচরণের দায়ে স্থপতি রাজন দাস চাকুরিচ্যুত নবগঠিত ২৮, ২৯, ৩০,৪০, ৪১ ও ৪২ নং ওয়ার্ডের আওয়ামী লীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের নাম ঘোষণা গোলাপগঞ্জ উপজেলার উন্নয়ন মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়ে মাতিয়েছেন হিল্লোল শর্মা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা’র ৭৭তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের কর্মসূচী

চিলাহাটিতে মাস্ক না পড়ে গাদাগাদি করে চলছে বাজার ঘাটে। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ।

  • প্রকাশিত: মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০
  • ৫৩ বার পড়া হয়েছে

মোঃ সুমন ইসলাম ডোমার নীলফামারী প্রতিনিধি।

নীলফামারী ডোমার উপজেলার চিলাহাটিতে বিভিন্ন জায়গায় ঘুরে মানুষজনকে কাছে ‘কেন মাস্ক পরছেন না’ প্রশ্ন করলে নানা অজুহাত দিচ্ছেন তারা।

বোতলগঞ্জ বাজারে দু’জন মুখোমুখি দাঁড়িয়ে কথা বলছিলেন। তাদের মধ্যে দূরত্বের বালাই ছিল না।

মাস্ক নিয়ে প্রশ্ন করলে তাদের একজন বলেন, “কথা বল্লি বুঝতি পারে না, তাই মাস্ক খুলে কথা বলছি, কথা শেষ হলিই পরছি।”

গত ১১নভেম্বর কোভিড-১৯ সংক্রমণের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে ‘শতভাগ মাস্ক পরিধান’ নিশ্চিতকরণে প্রতীকী প্রচারণা চালানো হলেও তার প্রতিফলন নেই ডোমার উপজেলায়।

ডোমার উপজেলার জনবহুল একাধিক কাঁচাবাজারে গিয়ে দেখা যায়, মাস্ক ছাড়া মানুষের সংখ্যা অনেক। বাজারে অনেক ক্রেতা-বিক্রেতার মুখেও মাস্ক নেই।

যাদের সঙ্গে মাস্ক দেখা গেল, তারাও অনেকে থুতনিতে কিংবা কানের সাথে ঝুলিয়ে রেখেছেন। গ্লাভস দেখা গেল না কারো হাতে।

ধর্ম মন্ত্রণালয় ও জেলা প্রশাসনের কঠোর নির্দেশনার পরও বেশির ভাগ মসজিদে মুখে মাস্ক ছাড়াই অনেকে নামাজ পড়তে আসছেন।

চিলাহাটিতে বিভিন্ন লোকজন বলেন, “করোনা কি সব মসজিদি? বাজার ঘাটে লোক ঘুরে বেড়াচ্ছে তাদের মুখে মাস্ক নেই। তাতে কিচ্ছু হচ্ছে না, মসজিদে মাস্ক পরে না আসলি যত সমস্যা!”

মাস্ক না পরার নানা বিচিত্র কারণের কথা বলেন।

গত মার্চ-এপ্রিলে ডোমার উপজেলার চিলাহাটিতে বিভিন্ন মানুষের মুখে মাস্ক দেখা গেলেও, এখন করোনাভাইরাসের দ্বিতীয় ধাক্কা শুরুর আশঙ্কা করা হচ্ছে, তখন মাস্ক ব্যবহার না করা, সামাজিক দূরত্ব না মানা, গণপরিবহনে স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে যাত্রীবহনের প্রবণতা বেশি দেখা যাচ্ছে।

স্থানীয় ডাক্তার সিরাজুল ইসলাম বলেন, চলতি বছরের মার্চ, এপ্রিল ও মে মাসে পুলিশ, সেনাবাহিনী ও উপজেলা প্রশাসনের নিয়মিত টহল ছিল। ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম ছিল চোখে পড়ার মতো, কিন্তু সেসব এখন অনেকটাই অনুপস্থিত। সে কারণে মানুষের মধ্যেও গরজ কম।

এ বিষয়ে স্হানীয় মানুষ জন বলেন চিলাহাটিতে বিভিন্ন বাজারে যারা মাস্ক না পড়ে বাজার ঘাট মসজিদে আসে তাদেরকে ভ্রাম্যামাণ আদালত বসিয়ে জরিমানা করা উচিত।

“সবচেয়ে বড় কথা, মানুষ সচেতন না হলে করোনাভাইরাস সংক্রমণ সরিয়ে পরবে।

মোঃ সুমন ইসলাম ডোমার নীলফামারী প্রতিনিধি।

২৯//১১/২০২০/// মোবাইল ০১৭৮০৫৫১৬১৭///

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: এন আর