1. sylhetmohanagarbarta@gmail.com : সিলেট মহানগর বার্তা :
শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩, ০৫:৫৮ পূর্বাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
মানবিক সাহায্যের আবেদন বাঁচতে চায় ৮ বছর বয়সী শিশু রিয়া মনি সাংবাদিক গোলজারের মায়ের ইন্তেকাল, দাফন সম্পন্ন,আত্মার মাগফেরাত কামনায় দোয়া কবি মুহিত চৌধুরীর জন্মদিন আজ ওসমানী হাসপাতালের কর্মচারীরা ওয়ার্ড মাষ্টার রওশন হাবিব ও ৪র্থ শ্রেনীর কর্মচারী আব্দুল জব্বারের হাতে জিম্মি সাংবাদিক তাওহীদকে প্রাণনাশের হুমকিতে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ সিলেটে সাংবাদিক তাওহীদুল ইসলামকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি লিডিং ইউনিভার্সিটি থেকে পেশাগত অসদাচরণের দায়ে স্থপতি রাজন দাস চাকুরিচ্যুত নবগঠিত ২৮, ২৯, ৩০,৪০, ৪১ ও ৪২ নং ওয়ার্ডের আওয়ামী লীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের নাম ঘোষণা গোলাপগঞ্জ উপজেলার উন্নয়ন মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়ে মাতিয়েছেন হিল্লোল শর্মা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা’র ৭৭তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের কর্মসূচী

চাখার ইউনিয়কে তিলোতমা ইউনিয়ন করতে নানা মুখি পদক্ষেপ।

  • প্রকাশিত: শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০
  • ১৭২ বার পড়া হয়েছে

মোঃ সিরাজুল হক রাজু
স্টফ রিপোর্টার।

বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. শাহে আলম বাঙালী জাতির অবিসংবাদিত নেতা অবিভক্ত বাংলার  মুখ্যমন্ত্রী শের-ই-বাংলা আবুল কাসেম ফজলুল হকের স্মৃতিধণ্য পূণ্য ভূমি বানারীপাড়ার চাখার ইউনিয়নকে উন্নত-সমৃদ্ধ আলোকিত এক ‘তিলোত্তমা’ ইউনিয়নে রূপান্তর করতে নানামুখী উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করেছেন।

তাঁর এ উদ্যোগের অংশ হিসেবে ১৯৪০ সালে শের-ই-বাংলা প্রতিষ্ঠিত চাখার সরকারি ফজলুল হক কলেজে ৬ কোটি টাকার অধিক প্রাক্কলিত ব্যয়ে লিফটসহ ৬ তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ কাজ চলমান রয়েছে। লস্করপুুর- চৌধুরীরহাটে সন্ধ্যা নদীতে ফেরী চলাচল এখন সময়ের ব্যাপার মাত্র।

ফেরী চলাচলের পূর্বে ওই রাস্তাটি ১৬ ফুট  প্রশস্ত করার উদ্যোগ নেওয়া হয়েছে। এখানে ফেরী চলাচল শুরু হলে বানারীপাড়ার সঙ্গে উজিরপুর উপজেলার যোগাযোগ ব্যবস্থায় সেতুবন্ধন সৃষ্টি হবে।

ইতোমধ্যে চাখার ইউনিয়নের দড়িকর গ্রামের মালেক সরদারের বাড়ি হতে বলহার গ্রাম পর্যন্ত রাস্তা ও কালির বাজারের  তালুকদার বাড়ী হয়ে চাউলাকাঠি মাধ্যমিক বিদ্যালয় পর্যন্ত রাস্তা কার্পেটিং কাজ সম্পন্ন এবং চাখার বাজার হতে লস্করপুর  রাস্তাটি ৪ ফুট প্রশস্তকরন ও সংস্কার করে কার্পেটিং সম্পন্ন হয়েছে। চাখার দরবার মাদরাসায় একটি ৪ তলা নতুন উর্ধ্বমুখী ভবন’র টেন্ডার হয়েছে।

চাখার ১০ শয্যা বিশিষ্ট সরকারী হাসপাতালটি ৩০ শয্যায় উন্নীত করনের উদ্যোগের পাশাপাশি জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ পুরাতন ভবন ভেঙ্গে সেখানে ৯ কোটি টাকা  প্রাক্কলিত ব্যয়ে নতুন তিনটি ভবন নির্মাণের বরাদ্দ করানো হয়েছে। চাখার বাজারের মৎস্য মার্কেট সংলগ্ন খালে একটি এবং সরকারি ফজলুল হক কলেজের সামনে দুটি ব্রিজ’র টেণ্ডার দেওয়া হয়েছে যা দ্রুত বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হয়েছে। গোটা ইউনিয়নের রাস্তায় নিরাপত্তা ও জনগনের চলাচলের সুবিধার্থে সোলার প্যানেল স্ট্রিট লাইট  (সৌর বাতি) স্থাপন করে আলোকিত করা হয়েছে। চাখারের শতাধিক গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে।

এছাড়া  চাখার সাব-রেজিস্ট্রি অফিসের ভবনের কাজ চলমান ও চাউলাকাঠি এ রব মাধ্যমিক বিদ্যালয়ে বহুতল ভবন নির্মাণ প্রক্রিয়াধিন থাকার পাশাপাশি শেরে বাংলা স্মৃতি জাদুঘরের উন্নয়ন সহ চাখারকে সৌন্দর্যমন্ডিত করতে সারা ইউনিয়ন জুড়ে নানা উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এদিকে এলাকাবাসী শেরে বাংলার চাখারকে নবরূপে সাঁজাতে সংসদ সদস্য মো. শাহে আলমের এ উদ্যোগকে কৃতজ্ঞচিত্তে সাধুবাদ জানিয়েছেন

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: এন আর