1. sylhetmohanagarbarta@gmail.com : সিলেট মহানগর বার্তা :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
মানবিক সাহায্যের আবেদন বাঁচতে চায় ৮ বছর বয়সী শিশু রিয়া মনি সাংবাদিক গোলজারের মায়ের ইন্তেকাল, দাফন সম্পন্ন,আত্মার মাগফেরাত কামনায় দোয়া কবি মুহিত চৌধুরীর জন্মদিন আজ ওসমানী হাসপাতালের কর্মচারীরা ওয়ার্ড মাষ্টার রওশন হাবিব ও ৪র্থ শ্রেনীর কর্মচারী আব্দুল জব্বারের হাতে জিম্মি সাংবাদিক তাওহীদকে প্রাণনাশের হুমকিতে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ সিলেটে সাংবাদিক তাওহীদুল ইসলামকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি লিডিং ইউনিভার্সিটি থেকে পেশাগত অসদাচরণের দায়ে স্থপতি রাজন দাস চাকুরিচ্যুত নবগঠিত ২৮, ২৯, ৩০,৪০, ৪১ ও ৪২ নং ওয়ার্ডের আওয়ামী লীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের নাম ঘোষণা গোলাপগঞ্জ উপজেলার উন্নয়ন মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়ে মাতিয়েছেন হিল্লোল শর্মা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা’র ৭৭তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের কর্মসূচী

গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের নতুন নেতৃত্বের জন্য দৌড় ঝাপ শুরু

  • প্রকাশিত: শনিবার, ২৮ নভেম্বর, ২০২০
  • ৪৪ বার পড়া হয়েছে

মোঃ ফয়সাল আহমেদ রাজ:

এশিয়া মহাদেশের মধ্যে সর্ব বৃহৎ ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। যা প্রতিষ্ঠা হয় বাঙালি জাতির অসাংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে ১৯৪৮ সালের ৪ঠা জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে। ধীরে ধীরে শিক্ষা শান্তি আর প্রগতির মশালধারী ছাত্র সংগঠন ৭০ পেরিয়ে পদ যাত্রায়।দেশের প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত রয়েছে বাংলাদেশ ছাত্রলীগের শক্তিশালী কমিটি। দেশের ৬৪ জেলাতে রয়েছে শক্তিশালী ইউনিট তারমধ্যে অন্যতম গোপালগঞ্জ জেলা শাখা।গত কমিটি ২০১৩ সালে গঠিত হয়েছিল।দীর্ঘ ৭ বছর পর গত ১৩ই নভেম্বর জয় লেখকের যৌথ প্রেস বিজ্ঞপ্তিতে গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষনা সহ নতুন নেতৃত্বের জন্য ডাক যোগে সহ বাংলাদেশ ছাত্রলীগের অফিসিয়াল ইমেইলে সিভি জমা দেওয়ার নির্দেশ দেন।সিভি সংগ্রহের জন্য ২ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেন। উক্ত কমিটিতে রয়েছেন সোহান খান,সহভাতি ও খন্দকার হাবীব আহসান,উপ বিজ্ঞান বিষয়ক সম্পাদক কেন্দ্রীয় ছাত্রলীগ।

গতকাল শনিবার হাবিব আহসানের সাথে মুঠোফোনে কথা বলে যানা যায় এ পর্যন্ত ইমেইল ও সরাসরি প্রায় ৪৮টা সিভি জমা পড়েছে।তিনি আরো জানান যারা সিভি জমা দিয়েছেন এখান থেকে সিনিয়র-জুনিয়র সমন্বয় করে কমিটি গঠনের কাজ করবে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক দেশ রত্ন জননেত্রী শেখ হাসিনা সহ স্থানীয় এম পি জননেতা শেখ ফজলুল করিম সেলিম সহ অন্যান্য নেতাদের সাথে নিয়ে।

বিশেষ সুত্রে জানা যায় পদ প্রত্যাশি সকল নেতাকর্মীদের সাথে প্রতিদিন সাংগঠনিক বিষয়ের দক্ষতা বিশ্লেষণ করার নিমিত্তে আলাপ আলোচনা করে যাচ্ছেন গোপালগঞ্জ ২ আসনের এম পি জননেতা শেখ ফজলুল করিম সেলিম।সুত্রে আরো জানা যায় পদ প্রত্যাশি সকলের অতীত ইতিহাস খতিয়ে দেখছেন তদন্তের নেতাকর্মীরা।

তৃনমুল পর্যায়ের কর্মী ইয়াছিন আরাফাত জয় তার প্রশ্নের জবাবে বলেন গোপালগঞ্জ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, দেশ রত্ন জননেত্রী শেখ হাসিনা ও জননেতা শেখ ফজলুল করিম সেলিম এম পি’র পুন্যভুমি।আমি আশা করি অতীতের ন্যায় এবার ও কমিটিতে চমক আসবে। কারন আমাদের এম পি মহোদয় বঙ্গবন্ধুর আদর্শের আদর্শিক সৈনিকদের ভালবাসেন এবং পছন্দ করেন। আর একটা বিষয় হলো আমাদের এম পি মহোদয় সবচেয়ে বেশি মুল্যায়ন করেন মাঠের কর্মীকে।অতএব আমরা আশা করছি এবারের কমিটি সিন্ডিকেট মুক্ত বঙ্গবন্ধুর আদর্শের আদর্শিক ও মাঠ কর্মীকে মুল্যায়ন করে সুন্দর একটা জেলা কমিটি আমাদের মাঝে উপহার দিবেন।

গোপালগঞ্জ ছাত্র রাজনীতির আতুরঘর সরকারি বঙ্গবন্ধু কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিফাত সরদার বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারন করে মাঠের রাজনীতিতে সক্রিয়,স্বচ্ছ ভাবমূর্তি, সংগঠনের প্রতি আনুগত্য,মানবিক এবং প্রগতিশীল ছাত্রনেতাকে আগামীতে জেলা ছাত্রলীগ এর নেতৃত্বে দেখতে চাই।যার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার স্বপ্নের সোনার বাংলা গঠনে এবং গোপালগঞ্জের মাটি ও মানুষের নেতা,জননেতা শেখ ফজলুল করিম সেলিম ভাইয়ের সকল কর্মযজ্ঞ সফলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

পদ প্রত্যাশি সকল নেতাকর্মী নিজেদেরকে সেরা প্রমাণ করার জন্য মরন পন হয়ে কাজ করে যাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: এন আর