1. sylhetmohanagarbarta@gmail.com : সিলেট মহানগর বার্তা :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন
ঘোষণা:
জরুরী নিয়োগ চলছে দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে।
প্রধান খবর:
মানবিক সাহায্যের আবেদন বাঁচতে চায় ৮ বছর বয়সী শিশু রিয়া মনি সাংবাদিক গোলজারের মায়ের ইন্তেকাল, দাফন সম্পন্ন,আত্মার মাগফেরাত কামনায় দোয়া কবি মুহিত চৌধুরীর জন্মদিন আজ ওসমানী হাসপাতালের কর্মচারীরা ওয়ার্ড মাষ্টার রওশন হাবিব ও ৪র্থ শ্রেনীর কর্মচারী আব্দুল জব্বারের হাতে জিম্মি সাংবাদিক তাওহীদকে প্রাণনাশের হুমকিতে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ সিলেটে সাংবাদিক তাওহীদুল ইসলামকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি লিডিং ইউনিভার্সিটি থেকে পেশাগত অসদাচরণের দায়ে স্থপতি রাজন দাস চাকুরিচ্যুত নবগঠিত ২৮, ২৯, ৩০,৪০, ৪১ ও ৪২ নং ওয়ার্ডের আওয়ামী লীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের নাম ঘোষণা গোলাপগঞ্জ উপজেলার উন্নয়ন মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়ে মাতিয়েছেন হিল্লোল শর্মা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা’র ৭৭তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের কর্মসূচী

খুলনা বটিয়াঘাটার ইউএনও নজরুল ইসলামের হস্তক্ষেপে আত্মসাৎকৃত ভিজিডির ৫ লাখ টাকা পেলো ২৫০ পরিবার

  • প্রকাশিত: শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৯ বার পড়া হয়েছে

এইচ এম সাগর(হিরামন)খুলনা->>
অবশেষে খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নজরুল ইসলামের হস্তক্ষেপে ভিজিডি কার্যক্রমের আওতায় সঞ্চয়ের ৪ লক্ষ ৮২ হাজার ১শত ৫০ টাকা ফিরে পেলো ২৫০ জন উপকারভোগীরা। আজ শনিবার সকালে স্থানীয় জলমা ইউনিয়ন পরিষদ চত্ত্বরে জন প্রতি ৪ হাজার ৮ শত টাকা করে উক্ত উপকারভোগীদের হাতে তুলে দেওয়া হয়।
জানা গেছে, মহিলা বিষয়ক অদিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ভিজিডি কার্যক্রমের আওতায় উপকারভোগীরা ২ বছর মেয়াদী প্রতিমাসে ৩০ কেজি চাউল পাওয়ার জন্য তাদের প্রতিমাসে ২ শত টাকা করে সঞ্চয় জমা করতে হয়। এই সঞ্চয়ের অর্থ উপকারভোগীরা মেয়াদ শেষ হবার পর উত্তোলন করে থাকে। আর সঞ্চয়ের অর্থ উত্তোলন এবং উপকারভোগীদের প্রশিক্ষনের দায়িত্ব মন্ত্রনালয় কর্তৃক নির্ধরিত এনজিওরা পালন করে থাকে। ২০১৭-২০১৮ অর্থ বছরে খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলার জলমা ইউনিয়নের ১,২,৩ ও ৪ নং ওয়ার্ডের ২৫০ জন উপকারভোগীদের অনুকুলে ‘পথিকৃত’ নামক একটি এনজিও দায়িত্ব পায়। উপকারভোগীদের উক্ত সঞ্চয়ের অর্থ তারা ব্যাংকে জমা না দিয়ে ৪ লক্ষ ৮২ হাজার ১শত ৫০ টাকা আত্নসাৎ করে। উক্ত অর্থ ২০১৯ সালের জানুয়ারি মাসে ফেরত দেওয়ার কথা থাকলেও ফিরিয়ে দিতে তারা নানান ছলচাতুরী শুরু করে। বিষয়টি ইউএনও মোঃ নজরুল ইসলাম অবগত হলে তিনি অভিযুক্ত ব্যক্তি মহানগরীর সদর থানা এলাকার বাসিন্দা হওয়ায় সদর থানার ওসির কাছে অভিযোগ দায়ের করলে গত ২৬ ফেব্রুয়ারী অভিযুক্ত কিউ এস ইসলাম মুক্তকে আটক করে বটিয়াঘাটা থানা পুলিশের নিকট হস্তান্তর করে। পরবর্তীতে স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আশিকুজ্জামান আশিকের জিম্মায় অভিযুক্তর অত্মীয়দের কাছ থেকে চেক গ্রহন করে একমাসের সময় দিয়ে ছেড়ে দেওয়া হয়। অভিযুক্ত মুক্ত একমাস গত হবার একদিন পূর্বেই ইউএনও এর বিরুদ্ধে মিথ্যা লিগ্যাল নোটিশ প্রেরণ করলে তিনি মামলার প্রস্তুতি নিলে সুচতুর মুক্ত সমূদয় টাকা ফেরত দেয়। আজ বেলা ১১টায় ইউএনও মোঃ নজরুল ইসলাম উক্ত অর্থ চেকের মাধ্যমে সামাজিক দুরত্ব বজায় রেখে সরাসরি উপকারভোগীদের হাতে তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক কর্মকর্তা হাসি রানী রায়, সহকারী আবহাওয়াবিদ অমরেশ চন্দ্র ঢালী, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আশিকুজ্জান আশিক, সাংবাদিক ইন্দ্রজিৎ টিকাদার, রিংটন মন্ডল,সাংবাদিক মহিদুল ইসলাম শাহীন, ইউপি সদস্য দেবব্রত মল্লিক দেব ও বিপ্রদাস টিকাদার, গ্রাম পুলিশ সদস্য টুকু রানী টিকাদার, তারাপদ সরকার, অসিত টিকাদার, রিপন ঢালী প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: এন আর